ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

৫ লাখ নতুন করদাতার সন্ধানে এনবিআর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৫
৫ লাখ নতুন করদাতার সন্ধানে এনবিআর

ঢাকা: চলতি অর্থবছর সারাদেশ থেকে কর প্রদানে সক্ষম ৫ লাখ ব্যক্তি বা প্রতিষ্ঠানকে খুঁজে বের করার কাজ শুরু করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। ইতোমধ্যে সারাদেশে জরিপ পরিচালনা করা হচ্ছে।

এরই অংশ হিসেবে বুধবার (২৩ ডিসেম্বর) ঢাকার কেরানীগঞ্জে একটি সভার আয়োজন করে কর অঞ্চল-৪।

সভায় কর অঞ্চল-৪ এর কমিশনার মো. আলমগীর হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

এনবিআর সদস্য (শুল্কনীতি) মো. ফরিদ উদ্দীন বলেন, সরকারের মেয়াদে করদাতা ৩০ লাখ করা হবে। এজন্য বর্তমান বছরে ৫ লাখ নতুন করদাতা খুঁজে বের করা হবে।

ঢাকা বিভাগের কমিশনার মো. জিল্লার রহমান জনকল্যাণমুখী উন্নয়নমূলক কর্মকাণ্ড অব্যাহত রাখতে রাজস্ব প্রদান করার ওপর গুরুত্বারোপ করেন।

বৈষম্য অবসান ও মর্যাদাশীল রাষ্ট্র প্রতিষ্ঠায় রাজস্ব প্রদানে এগিয়ে আসতে দেশবাসীর প্রতি অনুরোধ জানান বাংলাদেশ পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি এস এম মাহফুজুল হক নুরুজ্জামান ।

সভায় এনবিআর সদস্য মো. লোকমান চৌধুরী, ড. মাহবুবুর রহমান, কেরাণীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মো. শাহিন আহমেদ প্রমুখ বক্তব্য রাখেন।

স্থানীয় ব্যবসায়ী ও জনগণের অংশগ্রহণে অনুষ্ঠিত এ সভায় নতুন করদাতাগণকে নিবন্ধনের সনদ তুলে দেন প্রতিমন্ত্রী।

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৫
আরইউ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।