bangla news

ফারইস্ট নিটিংয়ের আইপিও অনুমোদন

174 |
আপডেট: ২০১৪-০৩-২৫ ৮:৩১:০০ এএম

ফারইস্ট নিটিং অ্যান্ড ডায়িং ইন্ডাস্ট্রিজ লিমিটেড কোম্পানিকে শেয়ারবাজার থেকে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে মূলধন সংগ্রহের প্রস্তাব অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জে কমিশন (বিএসইসি)।

ঢাকা: ফারইস্ট নিটিং অ্যান্ড ডায়িং ইন্ডাস্ট্রিজ লিমিটেড কোম্পানিকে শেয়ারবাজার থেকে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে মূলধন সংগ্রহের প্রস্তাব অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জে কমিশন (বিএসইসি)।
 
বিএসইসি’র ৫১৩তম সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন করা হয়।
 
বিএসইসি’র নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
 
ফারইস্ট নিটিং অ্যান্ড ডায়িং আইপিওর মাধ্যমে ২ কোটি ৫০ লাখ সাধারণ শেয়ার ছেড়ে শেয়ারবাজার থেকে ৬৭ কোটি ৫০ লাখ টাকা সংগ্রহ করবে। এ জন্য ১০ টাকা অভিহিত মূল্যের সঙ্গে ১৭ টাকা প্রিমিয়ামসহ প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ২৭ টাকা।
 
আইপিওর মাধ্যমে সংগৃহীত অর্থ দিয়ে কোম্পানিটি ব্যাংকের মেয়াদি ঋণ এবং আইপিও খাতে খরচ করবে।
 
২০১৩ সালের ৩০ জুন সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ দশমিক ২৮ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ১৯ দশমিক ০৮ টাকা।
 
ফারইস্ট নিটিং অ্যান্ড ডায়িংয়ের ইস্যু ব্যবস্থাপকের দায়িত্বে রয়েছে আইডিএলসি ইনভেস্টমেন্ট লিমিটেড।
 
বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2014-03-25 08:31:00