ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

একনেকের নবম সভা বৃহস্পতিবার, উঠছে ১০ প্রকল্প 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, মে ৮, ২০২৪
একনেকের নবম সভা বৃহস্পতিবার, উঠছে ১০ প্রকল্প  ফাইল ফটো

ঢাকা: জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) নবম সভা বৃহস্পতিবার হতে যাচ্ছে। এতে অনুমোদনের জন্য দশটি উন্নয়ন প্রকল্প উপস্থাপন করা হবে।



বৃহস্পতিবার (৯ মে) সকাল সাড়ে ১০টায় শেরে বাংলা নগরস্থ এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করবেন জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির চেয়ারপারসন  প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  
ইতোমধ্যে পরিকল্পনামন্ত্রী মেজর জেনারেল (অব.) আব্দুস সালাম নিজ ক্ষমতাবলে ৪টি প্রকল্পের অনুমোদন দিয়েছেন। সেসব প্রকল্পও একনেকে অবগতি করার জন্য উপস্থাপনা করা হবে।

নতুন যে ১০টি প্রকল্প অনুমোদনের অপেক্ষা রয়েছে সেগুলো, ক্যাপাসিটি বিল্ডিং অফ স্টার্টিস সার্ভিস বেসড অন প্ল্যাটফর্ম, শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়, খুলনা স্থাপনের জন্য ভূমি অধিগ্রহণ, ভূমি উন্নয়ন ও মৌলিক অবকাঠামো নির্মাণ, চায়না এইড প্রজেক্ট অফ বার্ন ইউনিট অফ চিটাগাং মেডিকেল কলেজ হসপিটাল বাংলাদেশ, গুরুত্বপূর্ণ পল্লী অবকাঠামো উন্নয়ন প্রকল্পঃ পিরোজপুর ও ঝালকাঠি জেলা, বরিশাল জেলার গুরুত্বপূর্ণ গ্রামীণ অবকাঠামো উন্নয়ন,প্রোগ্রাম ফর সাসটেইনেবলিটি ইন দা টেক্সটাইল অ্যান্ড লেদার সেক্টর, ছাতক সিমেন্ট কোম্পানির উৎপাদন পদ্ধতি ওয়েট প্রসেস থেকে ড্রাই প্রসেস এ রূপান্তরকরণ (১ম সংশোধিত), ঢাকা জেলায় বিদ্যমান সার্কিট হাউজ ভবনের স্থলে নতুন অত্যাধুনিক সার্কিট হাউজ ভবন নির্মাণ এবং বর্ডার গার্ড বাংলাদেশের নবসৃজিত গাজীপুর (৬৩ বিজিবি) ব্যাটালিয়ানের অবকাঠামোগত বিভিন্ন স্থাপনা নির্মাণ এবং আরবান রেজিলিয়েন্স প্রজেক্ট (ইউআরপি): ডিডিএম অংশ (৩য় সংশোধিত)।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, মে ০৮, ২০২৪
এসএমএকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।