ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জুন ২০২৪, ০৫ জিলহজ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

অর্থনীতি সমিতির সভাপতি খলীকুজ্জমান, সম্পাদক আইনুল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, মে ২১, ২০২৪
অর্থনীতি সমিতির সভাপতি খলীকুজ্জমান, সম্পাদক আইনুল

ঢাকা: বাংলাদেশ অর্থনীতি সমিতির কার্যনির্বাহক কমিটির নতুন সভাপতি ড. কাজী খলীকুজ্জমান আহমদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম নির্বাচিত হয়েছেন।

শনিবার (১৮ মে ) রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে দুই দিনব্যাপী ২২তম দ্বিবার্ষিক সম্মেলন শেষে বাংলাদেশ অর্থনীতি সমিতির সাধারণ সভা ও কার্যনির্বাহক কমিটির নির্বাচনের মধ্য দিয়ে সারা দেশের প্রায় চার হাজার পেশাজীবী অর্থনীতিবিদের এ সম্মেলন শেষ হয়।



কমিটির নির্বাচনে ড. কাজী খলীকুজ্জমান আহমদ ও অধ্যাপক ড. মো. আইনুল ইসলামের প্যানেল সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ২৯টি পদের মধ্যে ২৭টি পদ লাভ করে নিরঙ্কুশ বিজয় অর্জন করে। নতুন কমিটি আগামী ২০২৪-২৬ দুই বছর দায়িত্ব পালন করবে।

সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়াও নির্বাচনে জয়ী অন্যান্যরা হলেন, সহ—সভাপতি যথাক্রমে ড. জামালউদ্দিন আহমেদ এফসিএ, এ জেড এম সালেহ্, ড. মো. লিয়াকত হোসেন মোড়ল, সৈয়দা নাজমা পারভীন পাপড়ি (স্বতন্ত্র) ও মো. মোস্তাফিজুর রহমান সরদার।

কোষাধ্যক্ষ বদরুল মুনির, যুগ্ম-সম্পাদক শেখ আলী আহমেদ টুটুল, মোহাম্মদ আকবর কবীর। সহ-সম্পাদক নেছার আহমেদ, মনছুর এম. ওয়াই চৌধুরী, মো. জাহাঙ্গীর আলম, পার্থ সারথী ঘোষ ও সৈয়দ এসরারুল হক সোপেন।

সদস্য অধ্যাপক ড. আবুল বারকাত (গঠনতন্ত্র বলে), অধ্যাপক হান্নানা বেগম, অধ্যাপক ড. মো. মোয়াজ্জেম হোসেন খান, অধ্যাপক ড. মো. জহিরুল ইসলাম সিকদার, অধ্যাপক শাহানারা বেগম, ড. নাজমুল ইসলাম, ড. শাহেদ আহমেদ, অধ্যাপক ড. মোহাম্মদ সাদেকুন্নবী চৌধুরী, অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন ভূঁইয়া, মেহেরুননেছা, মো. মোজাম্মেল হক, অধ্যাপক ড. মো. মোরশেদ হোসেন, অধ্যাপক মো. আখতারুজ্জামান খান ও খোরশেদুল আলম কাদেরী।  

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, মে ২১, ২০২৪
জেডএ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।