ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ব্র্যাক ব্যাংকের পরিচালনা পর্ষদে আনিতা গাজী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৪
ব্র্যাক ব্যাংকের পরিচালনা পর্ষদে আনিতা গাজী

ঢাকা: ব্র্যাক ব্যাংক পিএলসি-এর পরিচালনা পর্ষদে স্বতন্ত্র পরিচালক হিসেবে যোগ দিয়েছেন আনিতা গাজী রহমান। ৩০ জানুয়ারি ২০২৪ এ নিয়োগ কার্যকর হয়েছে।

রোববার (১১ ফেব্রুয়ারি) এক প্রেস বিজ্ঞপিতে এ তথ্য জানায় ব্র্যাক ব্যাংক।

আনিতা গাজী রহমান একজন বিশিষ্ট তরুণ আইন-পেশাজীবী, যার রয়েছে আইনি পেশায় ১৯ বছরেরও বেশি পোস্ট- কোয়ালিফিকেশন অভিজ্ঞতা। কোম্পানি আইন, সাধারণ কর্পোরেট আইন এবং বিরোধ নিষ্পত্তিতে বিশেষজ্ঞ জ্ঞানসম্পন্ন আনিতা গাজী রহমান একজন ব্যারিস্টার এবং বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগ এবং আপিল বিভাগের একজন অ্যাডভোকেট।

কর্মজীবনে আনিতা গাজী রহমান বেশ কয়েকটি অলাভজনক এবং প্রফেশনাল অ্যাসোসিয়েশনের পর্ষদে কাজ করার মাধ্যমে আইন এবং কর্পোরেট খাতে সক্রিয় ভূমিকা রেখেছেন। তিনি বাংলাদেশি স্টার্টআপ ইকোসিস্টেমের একজন স্বনামধন্য ব্যক্তিত্ব, যিনি বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক ইনকিউবেটর এবং এক্সেলারেটর প্রোগ্রামে পরামর্শদাতা হিসেবে নিজের বিশেষজ্ঞ জ্ঞান প্রদানের পাশাপাশি বাংলাদেশ সরকারের আইসিটি মন্ত্রণালয়ের অধীন ‘ইনভেস্টমেন্ট কমিটি ইন স্টার্টআপ বাংলাদেশে’-এ কাজ করছেন।

এর আগে আনিতা গাজী চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে একজন স্বতন্ত্র পরিচালক হিসেবে কাজ করেছেন এবং বর্তমানে তিনি বাংলাদেশের শীর্ষস্থানীয় মোবাইল ফাইন্যান্সিয়াল কোম্পানি বিকাশ লিমিটেডের পরিচালনা পর্ষদে রয়েছেন। তিনি ল ফার্ম ‘দ্য লিগ্যাল সার্কেল’- এর ফাউন্ডার অ্যান্ড ম্যানেজিং পার্টনার এবং উদ্ভাবনী ওয়েব-ভিত্তিক লিগ্যাল ইউনিভার্সিটি কলেজ লন্ডন, যুক্তরাজ্য থেকে এলএলবি (অনার্স) ডিগ্রিসহ মিসেস রহমানের একাডেমিক ক্রিডেনশিয়ালও সমানভাবে মর্যাদাপূর্ণ।

বাংলাদেশ সময়: ১১০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৪
জেডএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।