ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ডিমের দাম নিয়ন্ত্রণে ভোক্তা অধিকারের অভিযান-জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৩
ডিমের দাম নিয়ন্ত্রণে ভোক্তা অধিকারের অভিযান-জরিমানা

‌রাজশাহী: রাজশাহীতে ব্রয়লার মুরগির ডিমের দাম লাগামহীন হয়ে পড়েছে। আকার ভেদে খুচরা ৫০ থেকে ৫৫ টাকা হালি দরে বিক্রি হচ্ছে ডিম।

আর পাইকারি ১০০ ডিমের দাম ১ হাজার ২৫০ টাকা থেকে ১ হাজার ৩৭৫ টকা চলছে।

উদ্ভূত পরিস্থিতিতে বাজার নিয়ন্ত্রণে মাঠে নেমেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শুক্রবার (১১ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহীর সাহেববাজারে এ অভিযান চালানো হয়। এতে নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী প‌রিচালক মাসুম আলী।

এ সময় মূল্যতালিকা ও বিক্রয় রশিদ না থাকায় সাহেববাজারের পাইকারি ও খুচরা বাজারের তিনটি ডিমের দোকান ব্যবসায়ীকে ১৩ হাজার টাকা জরিমানা করা হয়।

এর মধ্যে মেসার্স মারুফ এন্টারপ্রাইজকে ৫ হাজার টাকা, সেলিম এন্টারপ্রাইজকে ৭ হাজার টাকা ও পিন্টু স্টোরকে এক হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও বাজারের অন্য ব্যবসায়ীদেরকে সতর্কতামূলক নির্দেশনা দেওয়া হয়।

অভিযানের পর সহকারী পরিচালক মাসুম আলী জানান, রাজশাহীর ডিমের বাজারে অসাধু ব‌্যবসায়ী‌দের কারণে ডিমের দাম অস্বাভাবিকভাবে বাড়ছে। তাই তাদের বিরুদ্ধে তদার‌কিমূলক এই অভিযান অব্যাহত থাকবে।  

এরপরও কোনো রকম কারসাজি পাওয়া গেলে আরও বেশি জরিমানা করা হবে বলেও জানান ভোক্তা অধিকারের এই কর্মকর্তা।

বাংলাদেশ সময় : ১৭১২ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৩
এসএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।