ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

৩ মাস পর ফের সচল আখাউড়া স্থলবন্দরের আমদানি বাণিজ্য

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, মার্চ ৫, ২০২৩
৩ মাস পর ফের সচল আখাউড়া স্থলবন্দরের আমদানি বাণিজ্য

ব্রাহ্মণবাড়িয়া: প্রথমবারের মতো জেলার আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারত থেকে আমদানি করা হয়েছে ভাঙা পাথর। এর মধ্য দিয়ে তিন মাসেরও বেশি সময় পর আবারও সচল হলো স্থলবন্দরের আমদানি বাণিজ্য।

রোববার (০৫ মার্চ) বিকেলে দুইটি ট্রাকে করে ৩৮ টন ভাঙা পাথর আখাউড়া স্থলবন্দরে এসে পৌঁছায়।  

পাথরগুলো আলফাজ এন্টারপ্রাইজ নামে একটি প্রতিষ্ঠান আমদানি করেছে। আর এগুলো খালাসের কাজ করবে স্থলবন্দরের সিঅ্যান্ডএফ এজেন্ট মেসার্স খলিফা এন্টারপ্রাইজ।

আমদানিকারক প্রতিষ্ঠান আলফাজ এন্টারপ্রাইজের সত্ত্বাধিকারী মো. মোজাম্মেল হক জানান, প্রতি টন ভাঙা পাথর ১৩ মার্কিন ডলারে আমদানি করা হয়েছে। পরীক্ষামূলকভাবে প্রথম চালানে ৩৮ টন পাথর আনা হয়েছে। দ্রুত সময়ের মধ্যে বন্দরের আনুষ্ঠানিকতা শেষ করে পাথরগুলো খালাস করা হবে।

এর আগে আখাউড়া স্থলবন্দর দিয়ে গত বছরের নভেম্বরে চার দফায় দুই হাজার ৭০০ টন চূর্ণপাথর আমদানি করা হয়। ওই পাথরগুলোর আমদানিকারক ভারতীয় ঠিকাদারি প্রতিষ্ঠান এফকন্স ইনফ্রাস্ট্রাকচার লিমিটেড। আশুগঞ্জ নদীবন্দর থেকে আখাউড়া স্থলবন্দর পর্যন্ত নির্মাণাধীন চার লেন মহাসড়কের কাজে ব্যবহারের জন্য পাথরগুলো আমদানি করে প্রতিষ্ঠানটি।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, মার্চ ০৫, ২০২৩
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।