ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

ভোটযুদ্ধে ‘ফিটনেস’ চ্যালেঞ্জ মমতার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৭ ঘণ্টা, মার্চ ৯, ২০১৬
ভোটযুদ্ধে ‘ফিটনেস’ চ্যালেঞ্জ মমতার ছবি: সংগৃহীত

কলকাতা: ফিটনেস না থাকলে নির্বাচনে পিছিয়ে পড়তে হবে। এ কথাটি হাড়ে হাড়ে বুঝিয়ে দিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

শুধু বুঝিয়ে দিলেন তাই নয়, রীতিমতো চ্যালেঞ্জ ছুড়ে দিলেন। তবে এই চ্যালেঞ্জ যে শুধু বিরোধীদলের নেতাদের দিকে তেমনটা নয়, চ্যালেঞ্জ তার দলের নেতাদের দিকেও।

তিনি সময় পেলেই মেশিনে হাঁটেন। বিভিন্ন সময় তিনি নিজেই এ কথা জানিয়েছে। একটা সময় কলকাতার রবীন্দ্রসদনের বিপরীতের ‘এলিয়েত পার্ক’-এ  মুখ্যমন্ত্রী নিয়ম করে হাঁটতেন। সম্ভবত ব্যস্ততার কারণে সেখানে তিনি বর্তমানে অনিয়মিত। তাই বলে তার ফিটনেসে কোনো কমতি নেই, সেটা বোঝালেন প্রচারের প্রথম দিনেই।

প্রথম দিনের প্রচারে কলকাতায় দীর্ঘপথ পরিক্রমার সময় একটা সময় দেখা গেলো নিরাপত্তারক্ষীরা ছাড়া নেত্রীর সঙ্গে কেউ নেই। কারণ সবাই প্রাথমিকভাবে মুখ্যমন্ত্রী গতির সঙ্গে সামাল দিতে পারলেও চড়া রোদে কিছুটা পরে ক্রমশ পিছিয়ে পড়ছিলেন নেতাকর্মীরা। মিনিট খানেক অপেক্ষাও করতে হয়েছিল মুখ্যমন্ত্রীকে।

মুখ্যমন্ত্রীর এই শারীরিক সক্ষমতা দেখে অনেকেই বলছেন, প্রচারের প্রথম দিনেই তার পরিশ্রম করার ক্ষমতা বুঝিয়ে দিলেন তার নেতাকর্মীদের। সেই সঙ্গে বার্তা গেলো বিরোধী শিবিরেও।

জানা যায়, গোটা পশ্চিমবঙ্গ প্রচারের কাজে চষে ফেলবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার জন্য যে তিনি যথেষ্টই ‘ফিট’ তার প্রমাণ দিলেন প্রথম দিনেই।

বাংলাদেশ সময়: ১২৩৬ ঘণ্টা, মার্চ ০৯, ২০১৬
ভিএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।