ঢাকা, রবিবার, ১৫ আশ্বিন ১৪৩০, ০১ অক্টোবর ২০২৩, ১৬ রবিউল আউয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

ত্রিপুরায় পণ্য নিয়ে আসছে প্রথম ব্রডগেজ ট্রেন

আগরতলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৬
ত্রিপুরায় পণ্য নিয়ে আসছে প্রথম ব্রডগেজ ট্রেন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগরতলা: ত্রিপুরায় নবনির্মিত ব্রডগেজ লাইনে প্রথমবারের মতো আসছে পণ্যবাহী ট্রেন। শনিবার (২০ ফেব্রুয়ারি) দুপুর ২টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে কেন্দ্রীয় রেলওয়েমন্ত্রী সুরেশ প্রভূ পতাকা নেড়ে এই ট্রেনের শুভযাত্রা ঘোষণা করবেন।



তার যাত্রা ঘোষণার পর ট্রেনটি আসামের বদরপুর রেলওয়ে স্টেশন থেকে পণ্যবোঝাই করে ত্রিপুরার উদ্দেশে রওয়ানা হবে। রাজ্যের জিরানীয়া স্টেশন পর্যন্ত আসবে এটি।

এর আগে, বদরপুর থেকে জিরানীয় স্টেশন পর্যন্ত নবনির্মিত ব্রডগেজ লাইনে পণ্যবোঝাই ট্রেন চলাচলের ছাড়পত্র দেওয়া হয়। একইসঙ্গে বদরপুর থেকে করিমগঞ্জ হয়ে আগরতলা পর্যন্ত ব্রডগেজ লাইনে যাত্রী-ট্রেন চলাচলের ছাড়পত্র দেয় সেফটি কমিশন।

এদিকে, শনিবার থেকে আসামের বদরপুর স্টেশন থেকে মনিপুর রাজ্যের জিরিবাম স্টেশন পর্যন্ত পণ্যবোঝাই ট্রেনের যাত্রা শুরু হবে। একইসঙ্গে যাত্রা শুরু হবে আসামের শিলচর স্টেশন থেকে দিল্লি রুটে সাপ্তাহিক সম্পর্ক-ক্রান্তি এক্সপ্রেস যাত্রীবাহী ট্রেনের।

বাংলাদেশ সময়: ১৪৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa