ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ধর্ষণের পর হত্যা, একজনের মৃত্যুদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২২
ধর্ষণের পর হত্যা, একজনের মৃত্যুদণ্ড প্রতীকী ছবি

চট্টগ্রাম: হাটহাজারী থানার অষ্টম শ্রেণির এক স্কুলছাত্রীকে ধর্ষণ ও হত্যার ঘটনায় শাহনেওয়াজ সিরাজ মুন্না নামে এক আসামিকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এই মামলায় দুই আসামিকে খালাস দেওয়া হয়েছে।

বুধবার (১৯ অক্টোবর) দুপুরে চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক হালিম উল্লাহ চৌধুরী এ রায় ঘোষাণা করেন।

চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিশেষ পিপি আইয়ুব খান বাংলানিউজকে বলেন, হাটহাজারী থানার অষ্টম শ্রেণির এক স্কুলছাত্রীকে ধর্ষণ ও হত্যার ঘটনায় শাহনেওয়াজ সিরাজ মুন্না নামে এক আসামির বিরুদ্ধে তিনটি ধারায় অভিযোগ আনা হয়েছিল।

আদালতে তিনটি ধারায় অভিযোগ প্রমাণিত হয়েছে। একটি ধারায় মৃত্যুদণ্ড, আরেকটি ধারায় যাবজ্জীবন ও অন্য একটি ধারায় ৭ বছরের কারাদণ্ড ও ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। মামলায় দুই আসামিকে খালাস দেওয়া হয়েছে।

মামলার বিবরণে বলা হয়, হাটহাজারী বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী তাছনিম সুলতানা তুহিনকে (১৩) পৌর এলাকার ফটিকা শাহজালাল পাড়া সালাম ম্যানশনের দ্বিতীয় তলা থেকে অপহরণ করে একই ভবনের চতুর্থ তলার ভাড়া বাসায় নিয়ে যায় ২০১৯ সালের ১৪ সেপ্টেম্বর শাহনেওয়াজ সিরাজ মুন্না। সেখানে আসামি মুন্না স্কুলছাত্রী তুহিনকে ধর্ষণ করে। আত্মরক্ষার্থে তুহিন চিৎকার দিলে মুন্না তার মুখ চেপে শ্বাসরোধে হত্যা করে। পরে মরদেহ সোফার নিচে প্লাস্টিকের বস্তায় মুড়িয়ে রাখা হয় দুই দিন। ১৬ সেপ্টেম্বর সন্ধ্যায় পালাতে গিয়ে মুন্না পুলিশের হাতে ধরা পড়ে। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী মরদেহ উদ্ধার করা হয়। এর আগে মুন্নার বাবা শাহজাহান সিরাজ ও মা নিগার সুলতানা ঘর থেকে পালিয়ে যায়।

মরদেহ উদ্ধারের পর দিন তুহিনের ভাই আকিব জাবেদ এই ঘটনায় শাহনেওয়াজ সিরাজ মুন্নাকে প্রধান আসামি এবং তার বাবা শাহজাহান সিরাজ ও মা নিগার সুলতানাকে বিবাদী করে হাটহাজারী মডেল থানায় একটি মামলা দায়ের করেন। আলোচিত এই মামলার ৯ মাস ২৬ দিনের মাথায় ২০২০ সালের ১০ জুলাই চার্জশিট জমা দেয় পুলিশ। চার্জশিটে প্রধান আসামি শাহনেওয়াজ সিরাজ ওরফে মুন্না এবং অপর দুই আসামি মুন্নার বাবা শাহজাহান সিরাজ ও মা নিগার সুলতানা। মামলায় ১৮ জন সাক্ষীর সাক্ষ্য নেয়া হয়।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।