ঢাকা, সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ২৮ নভেম্বর ২০২২, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

আওয়ামী দুঃশাসন এখন ভয়ঙ্কর রূপ নিয়েছে: বক্কর 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২২
আওয়ামী দুঃশাসন এখন ভয়ঙ্কর রূপ নিয়েছে: বক্কর  ...

চট্টগ্রাম: মহানগর বিএনপির সদস্যসচিব আবুল হাশেম বক্কর বলেছেন, আওয়ামী দুঃশাসন এখন ভয়ঙ্কর রূপ ধারণ করেছে। বর্তমান সরকারের লুটপাটে নিত্যপ্রয়োজনীয় সব জিনিসপত্রের দাম ইতিহাসের সর্বোচ্চ।

দেশের মানুষ আজ হাড়ে হাড়ে টের পাচ্ছে নব্য ডিজিটাল একদলীয় শাসনের নমুনা। বিএনপি আজ যৌক্তিক আন্দোলনে রাজপথে নেমেছে। হারানো গণতন্ত্র ও মানুষের ভোটের অধিকার রক্ষার আন্দোলনে আমাদের ৫ ভাই শহীদ হয়েছে। কিন্তু শহীদ জিয়ার সৈনিকদের মুখ বুলেটের আঘাতে স্তব্ধ করা যাবে না। আওয়ামী দুঃশাসনের বিরুদ্ধে আগামীর আন্দোলন সংগ্রামের জন্য চট্টগ্রামবাসী প্রস্তুত।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) বিকেলে কাজীর দেউড়ি মোড়ে সারাদেশে বিএনপির সমাবেশে পুলিশি হামলায় নিহত ৫ জনের প্রতি শ্রদ্ধা জানিয়ে চট্টগ্রাম মহানগর বিএনপির কেন্দ্র ঘোষিত শোক র‌্যালি পরবর্তী সমাবেশে এসব কথা বলেন তিনি।

আবুল হাশেম বক্কর বলেন, বিএনপি নেতাকর্মীদের হত্যা করা যেন ওদের খেলায় পরিণত হয়েছে। এই খেলার কথা তারা কিছুদিন আগেই ঘোষণা দিয়েছিল। তথ্যমন্ত্রী ও সরকারের শীর্ষ পর্যায় থেকে বিএনপির কর্মসূচি প্রতিহতের ঘোষণা দেয়া হয়েছিল। এই খেলার পরিণতি এখন দেশব্যাপী দেখা যাচ্ছে। সরকার নির্যাতনের মাত্রা এখন বহুগুণে বাড়িয়ে দিয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী ও শাসকদলের ক্যাডারদের বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা চালাতে লেলিয়ে দেওয়া হয়েছে। ঘোষণা দিয়েই বিএনপি নেতাকর্মীদের হত্যাযজ্ঞে মেতে উঠেছে সরকার। তারা বাংলাদেশকে এখন বধ্যভূমিতে পরিণত করেছে।

শোক র‌্যালিটি কাজীর দেউড়ি মোড় থেকে শুরু হয়ে নুর আহম্মদ সড়ক, নেভাল মোড়, লাভ লেন হয়ে নাসিমন ভবনের দলীয় কার্যালয়ে এসে শেষ হয়।  
চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক এমএ আজিজের সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক ইয়াছিন চৌধুরী লিটনের পরিচালনায় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক মোহাম্মদ মিয়া ভোলা ও শফিকুর রহমান স্বপন প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa