ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নোংরা পরিবেশে খাবার তৈরি, ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২২
নোংরা পরিবেশে খাবার তৈরি, ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

চট্টগ্রাম: নোংরা পরিবেশে খাবার তৈরি ও যথাযথ প্রক্রিয়ায় খাদ্য সংরক্ষণ না করাসহ নানা অনিয়মের অভিযোগে ৫ প্রতিষ্ঠানকে ১ লাখ ৯ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর চট্টগ্রাম।  

মঙ্গলবার (১৩ সে‌প্টেম্বর) নগরের ষ্টেশন রোড, কাজীর দেউরি ও জামালখান এলাকায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

 

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর সুত্রে জানা যায়, নোংরা পরিবেশে চটপটি, ফুসকা ও বিরিয়ানি তৈরি অভিযোগে সুবাহ ফাস্ট ফুড নামে একটি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা, মালঞ্চ নামে একটি প্রতিষ্ঠানকে ৪ হাজার টাকা ও হাজী বিরিয়ানি নামে আরও একটি প্রতিষ্ঠানকে ৫ হাজার জ‌রিমানা করা হয়। এছাড়া নোংরা পরিবেশে বেকারি পণ্য ও মিষ্টি প্রক্রিয়াজাতকরণ, সংরক্ষণ ও মোড়কজাতকরণের বিধিমালা না মানায় মিসকাহ ধানসিঁড়ি বেকারি অ্যান্ড সুইটস নামে একটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা এবং অতিরিক্ত দামে পণ্য বিক্রয়, মূল্যতালিকা না রাখা ও মোড়কজাতকরণের বিধিমালা না মানায় ষ্টেশন রোড এলাকার মিষ্টি প্রস্তুতকারী প্রতিষ্ঠান বনফুল’র একটি আউটলেটকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

 

চট্টগ্রাম ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের উপ পরিচালক মো. ফয়েজ উল্যাহ বাংলানিউজকে বলেন, নগরের বিভিন্ন এলাকায় অভিযান চারানো হয়। এতে বিভিন্ন প্রতিষ্ঠানে অনিয়ম পাওয়া যায়। প্রাথমিকভাবে প্রতিষ্ঠানগুলোকে সতর্ক করার পাশাপাশি ৫ প্রতিষ্ঠান‌কে ১ লাখ ৯ হাজার টাকা জরিমানা করা হয়।  

অভিযানে আরও উপস্থিত ছিলেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক নাসরিন  আক্তার, সহকারী পরিচালক দিদার হোসেন ও সহকারী পরিচালক আনিছুর রহমান।  

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২২
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।