ঢাকা, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৯, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০১ রবিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

বিশ্ববিদ্যালয়ের সম্পদ বিনষ্টকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে চবি কর্তৃপক্ষ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, আগস্ট ২, ২০২২
বিশ্ববিদ্যালয়ের সম্পদ বিনষ্টকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে চবি কর্তৃপক্ষ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে পদবঞ্চিত নেতাকর্মীদের অবরোধ চলাকালে শাটল ট্রেনের লোকোমাস্টার অপহরণ করা এবং বিশ্ববিদ্যালয়ের সম্পদ বিনষ্টকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।

মঙ্গলবার (২ আগস্ট) দুপুরে উপাচার্যের সম্মেলন কক্ষে  বিশ্ববিদ্যালয়ের চলমান পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

 

অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, খুব শিগগির একটি তদন্ত কমিটি গঠন করা হবে। আন্দোলনের কারণে বিশ্ববিদ্যালয়ের সম্পদের কি কি ক্ষয়ক্ষতি হয়েছে তার নিরূপন এবং এ ঘটনায় কেউ জড়িত থাকলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।  

এসময় তিনি আগামীকাল থেকে শাটলট্রেন ও শিক্ষক বাস চলাচল স্বাভাবিক এবং নিয়মানুযায়ী ক্লাস-পরীক্ষা চলবে বলে জানান।

বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, একটি সংগঠনের কমিটিতে কারা থাকবে না থাকবে এতে বিশ্ববিদ্যালয়ের কোনো হাত নেই। কিন্তু এমন পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয় ক্ষতিগ্রস্ত হচ্ছে। তারপরও আমরা তাদের সঙ্গে কথা বলেছি। তারা ইতোমধ্যে আন্দোলন প্রত্যাহার করেছে। তবে শৃঙ্খলা বিরোধী কর্মকাণ্ডে জড়িতদের বিরুদ্ধে অতীতের মত এবারও ব্যবস্থা নেওয়া হবে।  

এর আগে গত রোববার (৩১ জুলাই) রাতে চবি ছাত্রলীগের ৪২৫ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ। কমিটি ঘোষণার পর থেকেই পদবঞ্চিত নেতাকর্মীরা আন্দোলন শুরু করেন। মঙ্গলবার (২ আগস্ট) দুপুরে আন্দোলন স্থগিত করেন তারা।  

একইদিন বেলা ১১টায় একটি ফেসবুক পোস্টে আন্দোলনকারীদের বিরুদ্ধে সংগঠন এবং কর্তৃপক্ষকে কঠোর হতে বলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।  

বাংলাদেশ সময়: ১৮৩১ ঘণ্টা, আগস্ট ০২, ২০২২
এমএ/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa