ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

স্বাধীনতা পদকপ্রাপ্ত অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়াকে সংবর্ধনা 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০২ ঘণ্টা, জুন ১১, ২০২২
স্বাধীনতা পদকপ্রাপ্ত অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়াকে সংবর্ধনা  ...

চট্টগ্রাম: বাংলাদেশ বুড্ডিস্ট ডক্টরস্ অ্যাসোসিয়েশন আয়োজিত স্বাধীনতা পদক-২০২২ প্রাপ্ত অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার সংবর্ধনা, বার্ষিক সাধারণ সভা, বৈজ্ঞানিক কর্মশালা,  নবীন চিকিৎসক, বিসিএস উত্তীর্ণ ও স্নাতকোত্তর চিকিৎসকদের সংবর্ধনা অনুষ্ঠান চিটাগং সিনিয়রস্ ক্লাবের মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।  

বাংলাদেশ বুড্ডিস্ট ডক্টরস্ অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক ডা. প্রভাত চন্দ্র বড়ুয়ার সভাপতিত্বে শুক্রবার (১০ জুন) অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. ইসমাইল খান।

উদ্বোধক ছিলেন চট্টগ্রাম মেডিক্যাল কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক ডা. দেব প্রসাদ (ডি.পি) বড়ুয়া।  

অনুষ্ঠানে প্রয়াত সাবেক মহাসচিব ডা. তরুণ তপন বড়ুয়ার প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নীরবতা পালন করা হয়।

সংগঠনের মহাসচিব ডা. ভাগ্যধন বড়ুয়া সংবর্ধিত অতিথির বায়োগ্রাফি পাঠ করেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের যুগ্ম মহাসচিব ডা. বিদ্যুৎ বড়ুয়া ও ডা. স্নেহাশীষ বড়ুয়া।  

প্রধান অতিথির বক্তব্যে ভিসি ইসমাইল খান বলেন, অধ্যাপক ডা. কনক কান্তির বড়ুয়ার স্বাধীনতা পুরস্কার প্রাপ্তি নিঃসন্দেহে চিকিৎসক সমাজের জন্য গর্বের ও অণুপ্রেরণার। কিভাবে নিজের কাজের মাধ্যমে দেশকে ভালবেসে, নিজ পেশার প্রতি আনুগত্য রেখে সফলতার অনন্য চূড়ায় আরোহণ করা যায় তার বাস্তব প্রমাণ অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।  

এসময় তিনি চট্টগ্রাম মেডিক্যাল কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক ডা. দেব প্রসাদ (ডি.পি) বড়ুয়ার মেডিক্যাল শিক্ষা ব্যবস্থায় অবদানের স্বীকৃতিস্বরূপ জাতীয় অধ্যাপক হিসেবে ভূষিত করার জন্য প্রধানমন্ত্রীর প্রতি আবেদন জানান।  

উদ্বোধক ডা. ডিপি বড়ুয়া বক্তব্যে অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার স্মৃতিচারণ করেন এবং কনক কান্তি বড়ুয়ার কার্যদক্ষতা নবীনদের ধারণ করার জন্য আহ্বান করেন।

এসময় অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, স্বাধীনতা পুরস্কারের মতো পুরস্কারে ভূষিত হবো এটি আমার কল্পনায় ছিল না। আমি সবসময়ই নিজের দায়িত্ব ও পেশার প্রতি সৎ থাকার চেষ্টা করেছি। প্রধানমন্ত্রী হয়তো আমাকে যোগ্য মনে করেছেন, আমার দায়িত্ব এখন আরো বেড়েছে। চিকিৎসা বিজ্ঞানের সঠিক তথ্যগুলো নবীনদের কাছে এবং আমার অর্জিত জ্ঞানগুলো দেশ ও দশের কল্যাণে ব্যয় করার জন্য আমি আমৃত্যু চেষ্টা করে যাব। বাংলাদেশ বুড্ডিস্ট ডক্টরস্ অ্যাসোসিয়েশন আমাকে সংবর্ধনা প্রদান করছে- আমি তাদের প্রতি কৃতজ্ঞ।

অনুষ্ঠানে বাংলাদেশ বুড্ডিস্ট ডক্টরস অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি অধ্যাপক ডা. প্রীতি বড়ুয়া, সংগঠনের সহ-সভাপতি অধ্যাপক ডা. চৌধুরী চিরঞ্জীব বড়ুয়া, সাবেক মহাসচিব ডা. কল্যাণ বড়ুয়া, ডা. প্রীতিশ বড়ুয়া, সংগঠনের সহ-সভাপতি ডা. মনোজ বড়ুয়া, ডা. রূপম তালুকদার বাবলা, অর্থ সচিব ডা. হিমাদ্রী বড়ুয়া এবং চিকিৎসকরা উপস্থিত ছিলেন।

বৈজ্ঞানিক কর্মশালায় প্রবন্ধ উপস্থাপন করেন ডা. উজ্জ্বল বড়ুয়া এবং বিশেষজ্ঞ প্যানেল হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ডা. শিউলি চৌধুরী ও অধ্যাপক ডা. চৌধুরী চিরঞ্জীব বড়ুয়া। এছাড়াও ৭৫ জন নবীন চিকিৎসক, বিসিএস উত্তীর্ণ ও স্নাতকোত্তর চিকিৎসকদের সম্মাননা প্রদান করা হয়। ডা. সুমিষ্ঠ বড়ুয়ার উপস্থাপনায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও র্যা ফেল ড্র অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, জুন ১১, ২০২২
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।