ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাগর হত্যা মামলায় ৭ জনের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২২
সাগর হত্যা মামলায় ৭ জনের যাবজ্জীবন প্রতীকী ছবি

চট্টগ্রাম: কর্ণফুলী থানার মামুনুর রশিদ প্রকাশ সাগর হত্যা মামলায় ৭ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার (২০ এপ্রিল) দুপুরে চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক একেএম মোজাম্মেল হক এই রায় দেন।

 

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- কর্ণফুলী থানার শাহমীরপুর জমাদারপাড়ার মো. আজম, ফারুক প্রকাশ আশিক, আলী আজগর প্রকাশ হৃদয়, মো. ওমর উদ্দীন, শওকত হোসেন প্রকাশ শাহনুর, এসএম আশরাফুল আলম সুমন এবং মো. পারভেজ। ৭ জনের মধ্যে এসএম আশরাফুল আলম সুমন এবং মো.পারভেজ পলাতক রয়েছে।

 

বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের পিপি আইয়ুব খান।  

আদালত সূত্রে জানা যায়, কর্ণফুলী থানার শাহমীরপুরে ২০১৮ সালের ২৬ সেপ্টম্বর সন্ধ্যায় মামুনুর রশিদ প্রকাশ সাগরকে চাইনিজ কুড়াল দিয়ে কুপিয়ে জখম করা হয়। সেখান থেকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনার পরদিন মো. ইয়াছিন কর্ণফুলী থানায় হত্যা মামলা করেন। ২০১৯ সালের ৩ মার্চ আদালতে চার্জশিট দেওয়া হয়। ২০২১ সালের ৫ জানুয়ারি আদালতে চার্জ গঠন করা হয়। ১৮ জন সাক্ষী আদালতে সাক্ষ্য দেন।  

পিপি আইয়ুব খান বলেন, মামুনুর রশিদ প্রকাশ সাগর হত্যা মামলায় ৭ জনকে যাবজ্জীবন ও প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া ওমর উদ্দীন নামে এক আসামিকে ৩০৭ ধারায় দোষী সাব্যস্ত করে ১০ বছরের কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।