ঢাকা, বুধবার, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৫ জুন ২০২৪, ২৭ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

তিন প্রতিষ্ঠানকে তিন লাখ টাকা জরিমানা, স্কেভেটর ও বালু জব্দ 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, মে ১২, ২০২৪
তিন প্রতিষ্ঠানকে তিন লাখ টাকা জরিমানা,  স্কেভেটর ও বালু জব্দ  ...

চট্টগ্রাম: কর্ণফুলী উপজেলার ভেল্লাপাড়া ব্রিজ সংলগ্ন বালু সেন্টারে অভিযান পরিচালনা করে তিন প্রতিষ্ঠানকে তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে। জব্দ করা হয়েছে দুইটি স্কেভেটর ও ১ লাখ ৩০ হাজার ঘনফুট বালু।

রোববার (১২ মে) দুপুরে এ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পিযূষ কুমার চৌধুরী।  

তিনি বাংলানিউজকে বলেন, ইজারাগ্রহীতা কোনো ব্যক্তি ও প্রতিষ্ঠান উত্তোলিত বালু বা মাটি সংশ্লিষ্ট মালিক বা আইনানুগ ক্ষমতাপ্রাপ্ত ব্যক্তির অনুমতি ব্যতীত স্থানীয় জনগণের জায়গায় ও সরকারের জমিতে কিংবা অন্য কোনো প্রতিষ্ঠানের মাঠ, আঙ্গিনা, জায়গায় স্তূপ আকারে রাখতে পারবেন না।

ভেল্লাপাড়ার বালু সেন্টারগুলোতে এ নিয়ম নীতির তোয়াক্কা না করে ব্যবসা পরিচালনা করায় সেখানে অভিযান পরিচালনা করে জরিমানা আদায় করা হয়েছে। এছাড়া বালু ও জব্দকৃত দুইটি স্কেভেটর স্থানীয় ইউপি সদস্যের জিম্মায় দেওয়া হয়েছে।  
 
অভিযানে এলবি এন্টারপ্রাইজের মালিক প্রজ্ঞাজ্যোতি বড়ুয়া, ফতে আলী শাহ এন্টারপ্রাইজের মালিক নুরুল ইসলাম ও সরওয়ার করপোরেশনের মালিক আবু শাহাদাতকে এক লাখ টাকা করে মোট তিন লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, মে ১২, ২০২৪ 
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।