ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাবেক ফুটবলারদের কর্মসংস্থানের উদ্যোগ নেওয়া জরুরি: নাছির 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৫ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২২
সাবেক ফুটবলারদের কর্মসংস্থানের উদ্যোগ নেওয়া জরুরি: নাছির  সাবেক ফুটবলারদের হাতে ইফতার তুলে দেন আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম: বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, চট্টগ্রামের ফুটবলে একসময় যারা মাঠ কাঁপিয়েছেন সময়ের গ্রাসে তাদের অনেকেই আজ কর্মহীন। একদিন যে ফুটবলারের জীবনের ধ্যান জ্ঞান ছিল ফুটবল।

সেই ফুটবল থেকে অবসর নেওয়ার পর তারা আর অন্য কোনো পেশায় জড়িত হওয়ার সুযোগ পাননি বা সুযোগ সৃষ্টি হয়নি। বর্তমানে অনেক সাবেক ফুটবলার মানবেতর জীবনযাপনও করছেন-এমন সংবাদ আমাদের রীতিমত ব্যথিত করে।
তবে সময় এসেছে সাবেক ফুটবলারদের জন্য কিছু করার।  

চট্টগ্রামে বছরজুড়েই ফুটবল খেলা হয়। এতে করে ফুটবল খেলা পরিচালনার জন্য রেফারি, অনুশীলন এবং প্রশিক্ষণের জন্য কোচ ও খেলোয়াড় তৈরির জন্য একাডেমিসহ বহুমুখী কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে। চট্টগ্রাম ফুটবল খেলোয়াড় সমিতি এসব সাবেক খেলোয়াড়দের উপযুক্ত প্রশিক্ষণের মাধ্যমে সংশ্লিষ্ট ক্ষেত্রগুলোতে কর্মসংস্থানের উপযোগী করে তুলতে পারে। ক্রীড়া জগতের একজন হিসেবে আমার পক্ষ থেকে এ উদ্যোগ বাস্তবায়নে সার্বিক সহযোগিতা থাকবে।

সোমবার (১১ এপ্রিল) বিকেলে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সম্মেলন কক্ষে চট্টগ্রাম ফুটবল খেলোয়াড় সমিতির সভাপতি ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জুর পৃষ্ঠপোষকতায় ও সংগঠনের ব্যবস্থাপনায় সাবেক ফুটবলার ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জুর সভাপতিত্বে ও কোষাধ্যক্ষ দেবাশীষ বড়ুয়া দেবুর সঞ্চালনায় অনুষ্ঠানে সংগঠনের সাধারণ সম্পাদক হাসান মুরাদ, যুগ্ম সম্পাদক মানু দত্ত, সহসম্পাদক নাজিম উদ্দিন নাজু, এএসএম শরীফ টুটুল প্রমুখ বক্তব্য দেন।  

অনুষ্ঠানে ২০০ সাবেক ফুটবলারের হাতে ইফতার সামগ্রী তুলে দেওয়া হয়। চলতি রমজানে নগরের বিভিন্ন ওয়ার্ডে বসবাসরত সাবেক ফুটবলারদের এ ইফতার সামগ্রী বিতরণ প্রক্রিয়া চলমান থাকবে।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।