ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নিত্যপণ্যের দাম সহনীয় রাখতে সীতাকুণ্ডে অভিযান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, মার্চ ৯, ২০২২
নিত্যপণ্যের দাম সহনীয় রাখতে সীতাকুণ্ডে অভিযান সীতাকুণ্ডে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

চট্টগ্রাম: পবিত্র রমজানে নিত্যপণ্যের দাম সহনীয় রাখা ও বাজার মনিটরিংয়ের উদ্দেশ্যে সীতাকুণ্ড উপজেলার দারোগার হাটে অভিযান পরিচালনা করেছেন নির্বাহী কর্মকর্তা ইউএনও শহিদুল ইসলাম।  

বুধবার (৯ মার্চ) সকাল থেকে দুপুর পর্যন্ত অভিযান চালিয়ে ৪টি মামলায় ৪টি প্রতিষ্ঠানকে ২৩ হাজার টাকা জরিমানা করা হয়।

 

জানা গেছে, ভোক্তা অধিকার আইন, ২০০৯ এর অধীনে মেয়াদোত্তীর্ণ পণ্য রাখার দায়ে মো. অহিদুল ইসলামকে ( ভূইয়া স্টোর) ৫ হাজার টাকা, অস্বাস্থ্যকর ও অপরিচ্ছন্ন পরিবেশে মিষ্টি তৈরির দায়ে হারাধন চন্দ্র পালকে (দুলাল মিষ্টি ভাণ্ডার) ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ ছাড়াও চালে পাটজাত বস্তা ব্যবহার না করে প্লাস্টিকের বস্তা ব্যবহার করায় ‘পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন, ২০২১’ এর অধীনে আশুতোষ পালকে ( চালের গুদাম) ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

 

অভিযানে উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ সামছুন্নাহার স্বর্ণা, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ফাতেমা আক্তার ও পুলিশ সদস্যরা সহযোগিতা করেছেন।  

সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শহিদুল ইসলাম বাংলানিউজকে বলেন, পবিত্র রমজানে নিত্যপণ্যের দাম সহনীয় পর্যায়ে রাখা ও বাজার মনিটরিংয়ের উদ্দেশ্যে সীতাকুণ্ড উপজেলার দারোগার হাটে অভিযান চালিয়ে ৪টি প্রতিষ্ঠানকে ২৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, ৯ মার্চ, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।