ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কাভার্ডভ্যানে সিলিন্ডার বসিয়ে গ্যাস বিক্রি, আটক ২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, মার্চ ৩, ২০২২
কাভার্ডভ্যানে সিলিন্ডার বসিয়ে গ্যাস বিক্রি, আটক ২ ...

চট্টগ্রাম: অনুমোদনহীন এবং ঝুঁকিপূর্ণভাবে কাভার্ডভ্যানে সিলিন্ডার বসিয়ে ‘ভ্রাম্যমাণ গ্যাস স্টেশন’ হিসেবে সিএনজি সরবরাহ করে আসছিল একটি চক্র। এ চক্রের দুই জনকে আটক করেছে  র‍্যাব-৭।

বৃহস্পতিবার ( ৩ মার্চ) সন্ধ্যায় র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (গণমাধ্যম) মো. নুরুল আবছার এ তথ্য নিশ্চিত করেন। আটককৃতরা হলেন, লোকমান হোসেন (৩৮) ও মো. এনামুল হক (২৩)।

 

র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (গণমাধ্যম) মো. নুরুল আবছার জানান, লোহাগড়া থানার কাজী পুকুরপাড় এলাকায় আইন অমান্য করে অবৈধ ভাবে ভ্রাম্যমাণ সিএনজি স্টেশন স্থাপন করে কাভার্ডভ্যানে গ্যাস সংগ্রহ করে সিএনজি চালিত অটোরিকশায় নিয়মিত ভাবে বিক্রি করছে অসাধু ব্যবসায়ী। গোপন সংবাদের ভিত্তিতে বুধবার (২ মার্চ) দুপুরে অভিযান চালিয়ে লাইসেন্সবিহীন অবৈধ ২টি ভ্রাম্যমাণ সিএনজি স্টেশন থেকে ৫টি কাভার্ডভ্যানের ভেতরে বিশেষ কায়াদায় সংযুক্ত ৬০১টি গ্যাস সিলিন্ডারে ৪ হাজার ৬০০ কেজি তরল গ্যাসসহ দুইজনকে আটক করা হয়। আটককৃতদের জিজ্ঞাসাবাদে তারা কোন বৈধ কাগজপত্র দেখাতে পারেনি। এছাড়াও তাদের কাছে বিস্ফোরক অধিদফতরের কোন অনুমোদন ছিল না।

তিনি আরও জানান, আটককৃতরা দীর্ঘদিন যাবত নিয়মবহির্ভূত ও ঝুঁকিপূর্ণভাবে বিশেষভাবে নির্মিত সিলিন্ডারযুক্ত কাভার্ডভ্যানের ভেতর তরল গ্যাস সংগ্রহ করে অবৈধভাবে ভ্রাম্যমাণ রিফুয়েলিং স্টেশন স্থাপন করে ও কভার্ডভ্যান সিএনজিতে রূপান্তর কারখানা স্থাপন করে সিএনজি চালিত অটোরিকশায় বিক্রি করে আসছিল। উদ্ধারকৃত মালামালসহ পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, মার্চ ৩ , ২০২১
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।