ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সিন্ডিকেট করে দ্রব্যমূল্যের দাম বাড়ানো হচ্ছে: ডা. শাহাদাত 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২২
সিন্ডিকেট করে দ্রব্যমূল্যের দাম বাড়ানো হচ্ছে: ডা. শাহাদাত 

চট্টগ্রাম: মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, নিত্যপণ্যের বাজার, আইনশৃঙ্খলা রক্ষা ও উৎপাদনের ক্ষেত্রে কোথাও কোনো ধরণের নিয়ন্ত্রণ নেই সরকারের। দুর্নীতির কারণে এখন এমন একটা পর্যায়ে চলে গেছে যে, প্রতিটি ক্ষেত্রে ২০-২৮ শতাংশ জিনিসপত্রের দাম বেড়েছে।

বাজারে সিন্ডিকেট করে কৃত্রিমভাবে জিনিসপত্রের দাম বাড়িয়ে দিয়েছে।  

শনিবার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে নাসিমন ভবনে দলীয় কার্যালয়ে দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে আগামী ২৮ ফেব্রুয়ারি বিক্ষোভ সমাবেশের   প্রস্তুতি সভায় এসব কথা বলেন।

 

কোথাও কোনো জবাবদিহিতা নেই উল্লেখ করে ডা. শাহাদাত হোসেন বলেন, চরম দুর্নীতির প্রভাব বাজারে গিয়ে পড়ছে। লাগামহীন নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য। যার মাশুল দিচ্ছে জনগণ।  

চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য চাল-ডাল-তেলসহ পানি, বিদ্যুৎ ও গ্যাসের মূল্য লাগামহীনভাবে বৃদ্ধি পাচ্ছে। এতে করে বাংলাদেশের মানুষ আর্থিক দিক থেকে আক্রান্ত হচ্ছেন। তাদের প্রকৃত আয় অনেক কমে গেছে। মানুষ মধ্যবিত্ত থেকে নিন্মবিত্তে নেমে এসেছে।  

প্রস্তুতি সভায় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপি’র শ্রম সম্পাদক এ এম নাজিম উদ্দীন, সিনিয়র যুগ্ম আহ্বায়ক এম এ আজিজ, যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট আবদুস সাত্তার, এস কে খোদা তোতন, নাজিমুর রহমান, শফিকুর রহমান স্বপন, ইয়াছিন চৌধুরী লিটন, মো. শাহ আলম, ইসকান্দর মির্জা, আবদুল মান্নান, আহ্বায়ক কমিটির সদস্য মাহবুব আলম, ইকবাল চৌধুরী ও  অধ্যাপক নুরুল আলম রাজুসহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২১
এমআই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।