ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবি ছাত্রলীগের সংঘর্ষ: ৫ সদস্যের তদন্ত কমিটি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২২
চবি ছাত্রলীগের সংঘর্ষ: ৫ সদস্যের তদন্ত কমিটি ...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।  

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে চবি উপাচার্যের দফতরে জরুরি সভায় এ কমিটি গঠন করা হয়।

বিষয়টি নিশ্চিত করে চবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এসএম মনিরুল হাসান বাংলানিউজকে বলেন, তদন্ত কমিটিতে মাইক্রোবায়োলজি বিভাগের অধ্যাপক আবুল মনছুরকে আহ্বায়ক করা হয়েছে। এ ছাড়া তদন্ত কমিটির অন্য সদস্যরা হলেন- ইনস্টিটিউটের পরিচালক ড. জারিন আক্তার, মাস্টারদা সূর্য সেন হল প্রভোস্ট ড. তড়িৎ কুমার বল, চবি কলেজ পরিদর্শক শ্যামল রঞ্জন চক্রবর্তী ও সহকারী প্রক্টর এসএএম জিয়াউল ইসলাম।

তদন্ত কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এর আগে দুপুর ১২টায় আবাসিক হল, প্রশাসনিক ভবন ও ক্যান্টিন ভাংচুরের প্রতিবাদ জানিয়ে জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে বন ও পরিবেশবিদ্যা ইনস্টিটিউটের শিক্ষক ও শিক্ষার্থীরা।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) রাতে শাখা ছাত্রলীগের বগিভিত্তিক উপগ্রুপ সিক্সটি নাইনের অনুসারী এক কর্মীকে র‍্যাগ দেওয়ার ঘটনায় বিবাদে জড়ায় সিক্সটি নাইন ও এপিটাফ গ্রুপের অনুসারীরা। এ সময় উভয়পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হন। এ ছাড়াও সূর্য সেন হলের প্রশাসনিক ভবন, ক্যান্টিন ও মোটরসাইকেল ভাংচুর করে ছাত্রলীগ কর্মীরা।

>> চবিতে ছাত্রলীগের সংঘর্ষ, মোটরসাইকেল ও কক্ষ ভাঙচুর 

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২২
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।