ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৮ জুন ২০২৪, ১০ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সর্বোচ্চ গাড়ি রেজিস্ট্রেশন করে পুরস্কৃত মনজুর ও বিপ্লব

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৬ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২১
সর্বোচ্চ গাড়ি রেজিস্ট্রেশন করে পুরস্কৃত মনজুর ও বিপ্লব পুরস্কার তুলে দেন সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর।

চট্টগ্রাম: 'আমার গাড়ি নিরাপদ' উদ্যোগের আওতায় সর্বোচ্চ গাড়ি রেজিস্ট্রেশন করে পুরস্কৃত হয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক উত্তর বিভাগের পুলিশ পরিদর্শক টিআই প্রবর্তক মনজুর হোসেন ও ট্রাফিক পশ্চিম বিভাগের টিআই (এডমিন) বিপ্লব কুমার।

রোববার (১৯ ডিসেম্বর ) দামপাড়া চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) লাইন্সের সিএমপি কমিনার অফিসে তাদের হাতে পুরস্কার তুলে দেন সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর।

এ সময় সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

'আমার গাড়ি নিরাপদ' উদ্যোগ বন্দরনগরীর জনসাধারণের জানমালের নিরাপত্তায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের একটি ধাপ।

নগরের আটটি পয়েন্টে স্থাপিত বুথের মাধ্যমে চলছে গাড়ি রেজিস্ট্রেশন কার্যক্রম। এ উদ্যোগের ফলে বন্দরনগরীতে চলমান সব সিএনজিচালিত অটোরিকশার মালিক ও চালকদের তথ্য সংরক্ষিত থাকবে। পাশাপাশি এ সব তথ্য প্রতিটি গাড়িতে স্টিকার আকারে যুক্ত করে দেওয়া হবে। এতে রেজিস্ট্রিকৃত সব সিএনজিচালিত অটোরিকশাতে চলাচলের ক্ষেত্রে নগরের জনসাধারণ অধিকতর নিরাপদ বোধ করবেন। গাড়িতে উঠামাত্র নির্দিষ্ট অ্যাপসের মাধ্যমে কিউআর কোড স্ক্যান করে সিএনজি অটোরিকশার মালিক ও চালকের বিস্তারিত তথ্য জানতে পারবেন। সিএনজি অটোরিকশার চালক কর্তৃক কোনো অপরাধ সংঘটিত হলে অপরাধী শনাক্ত করা সহজতর হবে। পরিচয়পত্র দৃশ্যমান থাকার ফলে যাত্রীরা অভয় ও স্বস্তিতে ভ্রমণ করতে পারবেন। মালিক ও চালকের সব তথ্য সংরক্ষিত থাকার ফলে যাত্রীদের ভুলে ফেলে যাওয়া জিনিসপত্র উদ্ধার করা সহজতর হবে।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২১
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।