ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পাহাড় ধসের শঙ্কা, ৯২ পরিবারকে সরিয়ে নিলো জেলা প্রশাসন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৩ ঘণ্টা, জুলাই ২৮, ২০২১
পাহাড় ধসের শঙ্কা, ৯২ পরিবারকে সরিয়ে নিলো জেলা প্রশাসন ফাইল ছবি।

চট্টগ্রাম: পাহাড় ধসের শঙ্কায় নগরের বিভিন্ন স্থানে বসবাসরত ৯২টি পরিবারের প্রায় ৩০০ জন সদস্যকে সরিয়ে নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হয়েছে।

মঙ্গলবার (২৭ জুলাই) রাত থেকে নগরের খুলশী ও বায়েজিদ এলাকায় পাহাড়ের পাদদেশে ঝুঁকি নিয়ে বসবাসকারীদের সরিয়ে নিয়ে ফিরোজ শাহ প্রাথমিক বিদ্যালয় আশ্রয়কেন্দ্রে স্থানান্তর করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান বাংলানিউজকে বলেন, মঙ্গলবার রাতে পাহাড়ে ঝুঁকি নিয়ে বসবাসকারী কিছু সংখ্যক লোকজনকে আমরা নিরাপদ স্থানে নিয়ে আসি। অনেকে তাদের আবাসস্থল ছেড়ে আসতে চায়নি।

পরে পুলিশ কমিশনারের সঙ্গে কথা বলে পুলিশের সহায়তায় আমরা তাদেরকে নিয়ে এসেছি। তাদের জন্য খাবারসহ সব সুযোগ সুবিধার ব্যবস্থা রাখা হয়েছে।  

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বাংলানিউজকে বলেন, মঙ্গলবার রাত থেকে বুধবার (২৮ জুলাই) সকাল পর্যন্ত নগরের বিভিন্ন স্থান থেকে ৯২টি পরিবারের ৩০০ জন সদস্যকে সরিয়ে নিয়ে এসেছি।  আশ্রয়কেন্দ্রগুলো হলো- আল হেরা মাদ্রাসা, রউফাবাদ রশিদিয়া মাদ্রাসা, লালখান বাজার প্রথমিক বিদ্যালয় ও ফিরোজ শাহ প্রাথমিক বিদ্যালয়।

বাংলাদেশ সময়: ১১১১ ঘণ্টা, জুলাই ২৮, ২০২১
এমএম/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।