ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

দৃষ্টিপ্রতিবন্ধী ও মটর শ্রমিকদের জেলা প্রশাসনের ত্রাণ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, জুলাই ১১, ২০২১
দৃষ্টিপ্রতিবন্ধী ও মটর শ্রমিকদের জেলা প্রশাসনের ত্রাণ  উপহার সামগ্রী বিতরণ করেন চট্টগ্রামের জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মমিনুর রহমান।

চট্টগ্রাম: জেলা প্রশাসনের উদ্যোগে নগরের দৃষ্টিপ্রতিবন্ধী, অটোরিকশা-টেম্পু ও মটর শ্রমিকসহ ৩০০ জনকে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী (ত্রাণ) দেওয়া হয়েছে।  

রোববার (১১ জুলাই) বিকেল ৪টার দিকে এমএ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেসিয়াম হলে এসব উপহার সামগ্রী বিতরণ করেন চট্টগ্রামের জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মমিনুর রহমান।

প্রতি প্যাকেট উপহার সামগ্রীর মধ্যে ছিল- ৭ কেজি চাল, ২ কেজি ডাল, ২ কেজি আলু, ১ কেজি লবণ, ১ লিটার সয়াবিন তেল ও ১টিঁ সাবান।  

জেলা প্রশাসক বলেন, করোনা প্রতিরোধে মন্ত্রিপরিষদ ঘোষিত কঠোর লকডাউন চলাকালীন বাস, অটোরিকশা ও টেম্পুসহ সব ধরনের গণপরিবহন বন্ধ থাকায় চালক-শ্রমিকেরা একেবারে কর্মহীন হয়ে পড়েছে। তারা মানবেতর দিনযাপন করছে। এ বিষয়গুলো বিবেচনায় এনে কর্মহীন প্রত্যেক শ্রমিককে সরকারি ত্রাণের আওতায় আনা হচ্ছে। যতদিন লকডাউন থাকবে ততদিন অসহায়-অসচ্ছল পরিবারকে ত্রাণ সহায়তা দেওয়া হবে। আমরা চাই এ পরিস্থিতিতে কেউ অনাহারে ও কষ্টে থাকবে না।  

তিনি বলেন, করোনা পরিস্থিতিতে কঠোর লকডাউন চলাকালীন সমাজের অসচ্ছল কেউ যাতে অভুক্ত না থাকে তা দেখার জন্য জাতির পিতার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন। সরকারের নির্দেশনা অনুযায়ী সমাজের কর্মহীন মানুষের পাশাপাশি দৃষ্টিপ্রতিবন্ধী, প্রতিবন্ধী অসহায় নির্মাণশ্রমিক, ছিন্নমুল, দুস্থ, হিজড়া জনগোষ্ঠী, সেলুন কর্মচারী, বেদে, হতদরিদ্র পরিবারকে নগদ অর্থ ও ত্রাণ সহায়তার আওতায় আনা হয়েছে।  

এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন, প্রতীক দত্ত, জেলা ত্রাণ কর্মকর্তা সজীব কুমার চক্রবর্তী, জেলা নাজির মো. জামাল উদ্দিন, অটোরিকশা হালকাযান পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি মো. আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক মো. নাছির উদ্দিন, সহ-সাধারণ সম্পাদক মোহাম্মদ মনির ও লেবার ফেডারেশনের কোতোয়ালী থানা কমিটির সভাপতি ফেরদৌস জামাল মুকুল।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, জুলাই ১১, ২০২১
এমএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa