ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

গণমাধ্যমে তথ্য দেওয়ায় কুবি শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা, চবিসাসের নিন্দা 

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১০ ঘণ্টা, জুলাই ৩, ২০২১
গণমাধ্যমে তথ্য দেওয়ায় কুবি শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা, চবিসাসের নিন্দা  ...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: গণমাধ্যমে তথ্য দেওয়া ও অভিজ্ঞতা সনদে সম্বোধনে ভুলের অভিযোগে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ২ শিক্ষকের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (চবিসাস)।  

শনিবার (৩ জুলাই) রাতে চবিসাসের সভাপতি ইমরান হোসাইন ও সাধারণ সম্পাদক মুনাওয়ার রিয়াজ মুন্না এক যৌথ বিবৃতিতে এমন প্রতিক্রিয়া জানিয়েছেন।

 

এসময় অবিলম্বে প্রশাসন কর্তৃক দুই শিক্ষকের বিরুদ্ধে নেওয়া অযৌক্তিক সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানিয়েছেন তারা।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, গত ২৭ জুন গণমাধ্যামে তথ্য দেওয়ার অভিযোগে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক মাহবুবুল হক ভূঁইয়ার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট বিভাগীয় ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করে। পাশাপাশি অভিজ্ঞতা সনদে ‘টু রেজিস্টার’ না লেখার কারণে একই বিভাগের আরেক শিক্ষক কাজী আনিছের পদোন্নতি আটকে দেওয়া হয়েছে। এসব ঠুনকো অভিযোগে ঘৃণিত পদক্ষেপে সার্বিকভাবে সমাজে বিশ্ববিদ্যালয়ের মর্যাদা বিনষ্ট হচ্ছে। যা অনাকাঙ্ক্ষিত ও অনভিপ্রেত।

চবিসাস নেতারা দাবি করেন, এ ধরণের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের প্রাপ্য মর্যাদা ও নিরাপত্তা চূড়ান্তভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। যা শিক্ষার পরিবেশের জন্য অশনিসংকেত। এসময় কুবি কর্তৃপক্ষ কর্তৃক ওই দুই শিক্ষকের বিরুদ্ধে নেওয়া সিদ্ধান্ত দ্রুততম সময়ের মধ্যে প্রত্যাহারের দাবি জানিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি।

বাংলাদেশ সময়: ২২০৪ ঘণ্টা, জুলাই ০৩, ২০২১।
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa