ঢাকা, বৃহস্পতিবার, ১২ ফাল্গুন ১৪২৭, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১৩ রজব ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

‘সাধারণ ছুটি না দেওয়া ভোটার উপস্থিতি কমানোর ষড়যন্ত্র’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৪ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২১
‘সাধারণ ছুটি না দেওয়া ভোটার উপস্থিতি কমানোর ষড়যন্ত্র’ ...

চট্টগ্রাম: চসিক নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন ভোটের দিন চট্টগ্রাম নগরে সাধারণ ছুটি ঘোষণা না করায় উদ্বেগ জানিয়ে বলেছেন, ভোটাররা যাতে ভোট কেন্দ্রে যেতে না পারে এবং কেন্দ্রে ভোটার উপস্থিতি বেশি না হতে পারে সে জন্য পরিকল্পিতভাবে সরকারি ছুটি দেওয়া হয়নি।

রোববার (২৪ জানুয়ারি) বিকেলে নগরের উত্তর পতেঙ্গা, দেওয়ান বাজার ও বক্সিরহাট ওয়ার্ডে ধানের শীষে ভোট চেয়ে গণসংযোগকালে তিনি এ উদ্বেগ জানান।

শাহাদাত বলেন, চট্টগ্রাম শিল্প ও ব্যবসাবান্ধব নগরী, এখানে হাজার হাজার কলকারখানায় লাখ লাখ শ্রমিক কাজ করছেন। ভোটের দিন ভোটাররা তাদের কর্মস্থলে না গিয়ে ভোট কেন্দ্রে কীভাবে যাবে? এতে করে ভোটার উপস্থিতি কমে যাবে। এ সুযোগে সরকারি দল তাদের প্রার্থীকে বিজয়ী করতে নগরে বহিরাগত সন্ত্রাসীদের দিয়ে ভোটকেন্দ্র দখলের চেষ্টা চালাবে।
তিনি বলেন, আমরা শুনতে পাচ্ছি নগরের আবাসিক হোটেল, রেস্ট হাউসগুলোতে চট্টগ্রামের আশপাশের এলাকার বহিরাগতরা অবস্থান করছে। এমনিতে বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের অধীনে যেকোনো নির্বাচনে ভোটারদের আস্থা নেই। ভোটাররা কেন্দ্র বিমুখ হয়ে পড়ছে।  যেখানে ভোটার উপস্থিতি বাড়ানোর জন্য সাধারণ ছুটি ঘোষণাসহ আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা প্রয়োজন সেখানে সাধারণ ছুটি ঘোষণা না করে সরকার ভোটারদের কেন্দ্রবিমুখ করার ষড়যন্ত্র করছে।

গণসংযোগে অংশ নেন কেন্দ্রীয় বিএনপির শ্রম বিষয়ক সম্পাদক এএম নাজিম উদ্দিন,  মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক মো. মিয়া ভোলা, ইয়াছিন চৌধুরী লিটন, আব্দুল মান্নান, সদস্য মো. আলী, নগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দিপ্তী, গাজী সিরাজ উল্লাহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২১
জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa