ঢাকা, সোমবার, ৪ মাঘ ১৪২৭, ১৮ জানুয়ারি ২০২১, ০৩ জমাদিউস সানি ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

ছাত্রনেতা মহিমের নামে গোলপাহাড় মোড়ের নামকরণ দাবি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২০
ছাত্রনেতা মহিমের নামে গোলপাহাড় মোড়ের নামকরণ দাবি ছাত্রনেতা ১৬তম শাহাদতবাষির্কীতে শোকর‌্যালি বের করে ওমরগনি এমইএস কলেজ ছাত্রলীগ

চট্টগ্রাম: ১৬তম শাহাদতবাষির্কীতে গোলপাহাড় মোড়টি কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক উপ-পাঠাগার সম্পাদক, ওমরগনি এমইএস কলেজ ছাত্রসংসদের ভিপি মহিম উদ্দীনের নামে নামকরণের দাবি জানানো হয়েছে।  

রোববার (২৯ নভেম্বর) ওমরগনি এমইএস কলেজ ছাত্রলীগ ও ছাত্রসংসদের উদ্যোগে দোয়া মাহফিল ও শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে দিনব্যাপী কর্মসূচি পালন করা হয়।

 সকালে থেকে খতমে কোরআন, বাদে জোহর কলেজ জামে মসজিদে শহীদ মহিম উদ্দীনের আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। এরপর কলেজ ক্যাম্পাস থেকে শোকর্যা লি বের করা হয়।  
এরপর হজরত গরিব উল্লাহ শাহ (র.) মাজার প্রাঙ্গণে মহিমের কবরে পুষ্পমাল্য অর্পণ, জেয়ারত ও বিশেষ মোনাজাত করা হয়।  

ছাত্রলীগ নেতারা স্বৈরাচার ও সাম্প্রদায়িকতা-মৌলবাদ বিরোধী আন্দোলনসহ গৌরবোজ্জ্বল ছাত্র রাজনীতির জন্য মহিম উদ্দীনের অবদান নতুন প্রজন্মের কাছে স্মরণীয় করে রাখতে নগরের গোলপাহাড় মোড়কে মহিম উদ্দীন চত্বরে নামকরণের দাবি জানান।  

তারা বলেন, দুঃসময়ে ত্যাগী ও পরীক্ষিতদের প্রাপ্য মর্যাদা দিতে না পারলে ইতিহাস একদিন কাউকে ক্ষমা করবে না। এ দেশের ছাত্র রাজনীতিতে মহিম উদ্দীনের অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে।  

এসব কর্মসূচিতে অংশ নেন কলেজ অধ্যক্ষ সরওয়ার আলম, উপাধ্যক্ষ রেজাউল করিম চৌধুরী, কেন্দ্রীয় আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা উপ কমিটির সদস্য ও নগর ছাত্রলীগের সাবেক দফতর সম্পাদক ও ওমরগনি এমইএস কলেজ ছাত্র সংসদ জিএস আরশেদুল আলম বাচ্চু, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ সম্পাদক ও ওমরগনি এমইএস কলেজ ছাত্রলীগ সভাপতি হাবিবুর রহমান তারেক, উপ শিক্ষা ও পাঠচক্র সম্পাদক ও ওমরগনি এমইএস কলেজ ছাত্রলীগ সাধারণ সম্পাদক ইলিয়াস উদ্দীন, আব্দুর রাজ্জাক, নাজমুল সাকিব, শওকত আলম, রফিকুল ইসলাম রুবু, আলাউদ্দিন আলো, ওয়াহিদুল আলম, নগর ছাত্রলীগ সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর, সহ-সভাপতি ইয়াছিন আরাফাত কচি, কলেজ ছাত্রলীগ নেতা সরফুর আনাম জুয়েল, এম হাসান আলী, তোফায়েল আহমেদ মামুন, সাইদুর রহমান শাকিল, সৈয়দ আনিসুর রহমান, আশিকুন্নবী, জাহেদুল ইসলাম, ইমাম উদ্দীন নয়ন, মোহাম্মদ সালাউদ্দিন, সুলতান মাহমুদ ফয়সাল,কাজী মাহমুদ হাসান রনি, ওয়াহিদুল আলম, নুরনবী সাহেদ, রাকিব হায়দার, ইমরান হোসেন, রবিউল ইসলাম খুকু, শাহাদাত হোসেন হিরা, ইমাম হোসেন ইমন, মিঠু বড়ুয়া জন, আরিফুল ইসলাম, আবু সাইদ মুন্না, আওরাজ ভুইয়া রওনক, জাহিদুল ইসলাম, নুরুজ্জামান বাবু, মিজানুর রহমান, সালাউদ্দিন কাদের আরজু, তৌহিদুল ইসলাম সুমন, শেখ নিয়াজ উদ্দিন আহমেদ ফাহাদ, সোহেল তালুকদার, আলী হায়দার সাদ্দাম, আশিকুর রহমান, হাসান রোমেল, মো. জিয়া, মো. নাহিম, রিজান চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৩১ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২০
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa