bangla news

অক্সিজেন দিয়ে নারীর জীবন বাঁচালেন তারা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-১৮ ৫:৫০:৫২ পিএম
তারা অক্সিজেন নিয়ে আসলেন, আর জীবন বাঁচালেন

তারা অক্সিজেন নিয়ে আসলেন, আর জীবন বাঁচালেন

চট্টগ্রাম: হঠাৎ শ্বাসকষ্ট। নিয়ে যাওয়া হলো নগরের মেহেদিবাগের ন্যাশনাল হাসপাতালে। অক্সিজেন স্যাচুরেশন নিচে নেমে যাওয়ায় প্রয়োজন হয় অক্সিজেন সাপোর্ট। কিন্তু হাসপাতালে খালি নেই কোনো অক্সিজেন। এদিকে রোগীর অবস্থাও সংকটাপন্ন। শুরু হলো অক্সিজেনের সাহায্য চেয়ে বিভিন্ন মাধ্যমে যোগাযোগের চেষ্টা। 

শেষ পর্যন্ত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট। সাড়া মেলে সঙ্গে সঙ্গেই। তারা অক্সিজেন নিয়ে আসলেন, আর জীবন বাঁচালেন ৪৫ বছর বয়সী নারীর। ঘটনাটি বুধবার (১৭ জুন) রাত ১১টার।

রোগীর জামাতা মো. জাবেদ খান বাপ্পি বাংলানিউজকে জানান, তাদের বাসা কোতোয়ালীর আসাদগঞ্জে। বুধবার রাতে হঠাৎ শাশুড়ির শ্বাসকষ্ট হলে তাড়াতাড়ি নিয়ে যান বেসরকারি ন্যাশনাল হাসপাতালে। চিকিৎসক দেখে অক্সিজেন সাপোর্ট লাগবে বলেন। কিন্তু হাসপাতালে অক্সিজেন খালি ছিলো না। বিভিন্ন জায়গায় যোগাযোগ করলেও অক্সিজেন পাওয়া যাচ্ছিলো না।

পরে আমার স্ত্রী আসমা উল হুসনা এমা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের একটি গ্রুপে জরুরি ভিত্তিতে অক্সিজেন লাগবে বলে পোস্ট দেন। সঙ্গে সঙ্গে আল মানাহিল ওয়েলফেয়ার ফাউন্ডেশনের লোকজন যোগাযোগ করেন। অ্যাম্বুলেন্সে করে ২০-৩০ মিনিটের মধ্যে তারা হাসপাতালে অক্সিজেন নিয়ে আসেন। শাশুড়ি অক্সিজেন সাপোর্ট পেয়ে সুস্থ বোধ করেন। 

মো. জাবেদ খান বাপ্পি বলেন, আসলে ওই মুহূর্তে অক্সিজেন না পেলে ঘটনা অন্যরকম হতো। চিকিৎসকরা বলেছেন শাশুড়ির নিউমোনিয়া হয়েছে। তিনি এখন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। ওই সংগঠনকে ধন্যবাদ, তারা এমন পরিস্থিতিতে মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন।

আল মানাহিল ওয়েলফেয়ার ফাউন্ডেশনের চেয়ারম্যান মাওলানা হেলাল উদ্দিন বিন জমির উদ্দিন বাংলানিউজকে জানান, দেশের করোনা ভাইরাস সংক্রমণের পর থেকে তারা জরুরি ভিত্তিতে অক্সিজেন সরবরাহ করছেন। প্রথমদিকে তিনটি অক্সিজেন সিলিন্ডার নিয়ে সেবা দিলেও এখন প্রায় ২০টি সিলিন্ডার রয়েছে।

এ ছাড়া ৫টি অ্যাম্বুলেন্স নগরের বিভিন্ন এলাকায় করোনা রোগী ও সাধারণ রোগীদের আনা নেওয়ার কাজে ব্যবহৃত হচ্ছে। ইতিমধ্যে ২৬১ জন রোগীকে সেবা দেওয়া হয়েছে। এসব সেবা একেবারে বিনামূল্যে।

হেলাল উদ্দিন বলেন, শুধু অক্সিজেন সরবরাহ বা অ্যাম্বুলেন্স সার্ভিস নয়। আমরা মরদেহ দাফন ও সৎকারও করছি। এখন পর্যন্ত সংগঠনের উদ্যোগে ২০৭ মরদেহ দাফন করা হয়েছে।

>> ছয় করোনা আক্রান্তের মরদেহ দাফন করেছে আল মানাহিল

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, জুন ১৮, ২০২০
জেইউ/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-18 17:50:52