ঢাকা, মঙ্গলবার, ৬ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

করোনা প্রতিরোধে মেয়র নাছিরকে সভাপতি করে কমিটি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, মার্চ ১৮, ২০২০
করোনা প্রতিরোধে মেয়র নাছিরকে সভাপতি করে কমিটি করোনাভাইরাস প্রতিরোধে কমিটি গঠন বিষয়ে যৌথ সভা

চট্টগ্রাম: করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীনকে সভাপতি করে ১০ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য বিভাগ প্রেরিত আদেশের আলোকে এ কমিটি গঠন করা হয়েছে।

বুধবার (১৮ মার্চ) চসিকের টাইগারপাস কার্যালয়ের সম্মেলন কক্ষে কমিটি গঠন বিষয়ে যৌথ সভা অনুষ্ঠিত হয়। কমিটিতে চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. হাসান শাহরিয়ার, সিভিল সার্জন ডা. সেখ মো. ফজলে রাব্বি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক বি. জেনারেল মো. হুমায়ুন কবির, চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. সেলিম আকতার চৌধুরী, চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড পরিচালকসহ সংশ্লিষ্টদের সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে।

এ উপলক্ষে আয়োজিত সভায় মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে গঠিত কমিটি জাতীয় কমিটির নির্দেশনা বাস্তবায়ন, সচেতনতা সৃষ্টি, প্রয়োজনে কোয়ারেন্টাইনসহ প্রয়োজনীয় আর্থিক ও লজিস্টিক সহায়তার বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া, করোনাভাইরাস সংক্রান্ত যেকোনো তথ্য পাওয়া গেলে তাৎক্ষণিক প্রয়োজনীয় ব্যবস্থাসহ জাতীয় কমিটির পরামর্শ অনুযায়ী কাজ করবে। করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে সচেতন হতে হবে। আমরা জনসচেতনতায় লিফলেট বিতরণসহ নানামুখী প্রচারণা চালাচ্ছি।

হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের আত্মসচেতন হয়ে সরকারি নির্দেশনা মেনে চলার জন্য মেয়র অনুরোধ জানান।

তিনি বলেন, চীনের উহানে যখন করোনা ভাইরাস বিস্তারের খবর পাওয়া গেছে তার তিন দিন পর থেকে সিটি করপোরেশনের পক্ষে থেকে বিজ্ঞপ্তি দিয়ে নগরবাসীকে সচেতন করা হয়। করোনাভাইরাসে আক্রান্ত রোগীর জন্য নগরে চারটি হাসপাতাল নির্ধারণ করা হয়েছে। ১০০ শয্যার চট্টগ্রাম জেনারেল হাসপাতাল ও ৫০ শয্যার ফৌজদারহাট মেডিক্যাল কলেজ হাসপাতাল এবং রেলওয়ে হাসপাতাল রাখা হয়েছে। প্রয়োজনে চট্টগ্রাম বন্দর হাসপাতালও ব্যবহার করা যাবে।

>>  চট্টগ্রামের সব হাসপাতালে জরুরি ভিত্তিতে হাত ধোয়ার ব্যবস্থা 

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, মার্চ ১৮, ২০২০
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa