ঢাকা, বৃহস্পতিবার, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ২৬ নভেম্বর ২০২০, ০৯ রবিউস সানি ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

সিআইইউতে নারী দিবসের অনুষ্ঠানে মিলার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, মার্চ ৯, ২০২০
সিআইইউতে নারী দিবসের অনুষ্ঠানে মিলার সিআইইউতে নারী দিবসের অনুষ্ঠানে মিলার।

চট্টগ্রাম: চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউ) আয়োজিত অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবাট মিলার বলেছেন, নারীর আপন শক্তি হচ্ছে তার আত্মবিশ্বাস। পথচলায় তাকে এগিয়ে যেতে হবে সময়ের আগে।

তিনি আরও বলেন, লক্ষ্য অর্জনে অবিচল থেকে নিজের দক্ষতা প্রমাণ করে সবাইকে চমকে দিতে হবে। চ্যালেঞ্জ মোকাবিলায় নারীকে হতে হবে আরও চৌকষ, আরও উদ্যোমী।

সোমবার (৯ মার্চ) সকালে নগরের জামাল খানের সিআইইউ ক্যাম্পাসের আমেরিকান কর্নারে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন রাষ্ট্রদূত আর্ল রবাট মিলার।

এ সময় সিআইইউর শিক্ষক-শিক্ষার্থীরা ছাড়াও চট্টগ্রামের বিভিন্ন সেক্টরে প্রতিষ্ঠিত নারী উদ্যোক্তা ও ‘ইউএসজি-একচেঞ্জ অ্যালামনাই’ চট্টগ্রাম শাখার সদস্যরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

রাষ্ট্রদূত আর্ল রবাট মিলার নারী দিবসে তার ভাবনার কথা তুলে ধরতে গিয়ে নিজের মায়ের জীবন সংগ্রামের গল্প তুলে ধরেন।

তিনি বলেন, আমার মা সামাজিক টানাপোড়েন আর আর্থিক কষ্টে থেকেও আমাদের ৬ সন্তানকে বিশ্বে প্রতিষ্ঠিত করেছেন। তিনি পিএইচডি অর্জন করেছেন। তার প্রতিকূলতাকে জয় করার দুর্বার ইচ্ছা আমাকে এখনও অনুপ্রাণিত করে।

সিআইইউর উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী বাংলাদেশের অগ্রযাত্রায় নানান সেক্টরে নারীদের সাফল্যের প্রশংসা করেন।

তিনি বলেন, নারীদের মেধা, শ্রম ও নিরলস পরিশ্রমে আন্তর্জাতিকভাবে প্রতিনিয়ত সুনাম বয়ে আনছে বাংলাদেশ। নারীরা এগিয়ে যাচ্ছেন সামনের কাতারে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিআইইউর ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আনজুমান বানু লিমা ও আমেরিকান কর্নার চিটাগংয়ের সহকারী পরিচালক রুমা দাশ।

এর আগে সকালে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবাট মিলার সিআইইউর উপাচার্যের সঙ্গে তার কক্ষে সৌজন্য সাক্ষাৎ করেন। দুইজনের মধ্যে আলোচনায় চট্টগ্রামের উচ্চশিক্ষা, কোর্স-কারিকুলাম, সিলেবাস, গবেষণা কার্যক্রম, শিক্ষার গুণগতমান বৃদ্ধিসহ নানান বিষয় উঠে আসে।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, মার্চ ০৯, ২০২০
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa