ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাদার্ন ইউনিভার্সিটিতে বিদায় অনুষ্ঠান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৯
সাদার্ন ইউনিভার্সিটিতে বিদায় অনুষ্ঠান সাদার্ন ইউনিভার্সিটিতে বিদায় অনুষ্ঠান

চট্টগ্রাম: সাদার্ন ইউনিভার্সিটির ইসলামিক স্টাডিজ বিভাগে ২৪তম ব্যাচের বিদায় অনুষ্ঠান সম্প্রতি স্থায়ী ক্যাম্পাস বায়েজিদ আরেফিন নগরের হলরুমে অনুষ্ঠিত হয়।

ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক সৈয়দ জালাল উদ্দীন আজহারীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাদার্ন ইউনিভার্সিটির উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা প্রফেসর সরওয়ার জাহান। বিশেষ অতিথি ছিলেন আইন বিভাগের উপদেষ্টা প্রফেসর মহিউদ্দীন খালেদ, ইসলামিক স্টাডিজ বিভাগের প্রভাষক মোহাম্মদ আলাউদ্দীন চৌধুরী ও মো. মহিউদ্দীন।

প্রফেসর সরওয়ার জাহান বলেন, শিক্ষার্থীরাই ইউনিভার্সিটির চালিকা শক্তি। শিক্ষার্থীদের হাত ধরে এগিয়ে যাবে দেশ ও জাতির কাঙ্ক্ষিত উন্নয়ন।

জ্ঞান ও মেধা দিয়ে সব ধরনের সমালোচনা ও অপশক্তিকে রুখে দিতে হবে। তোমাদের সাফল্য মানে ইউনিভার্সিটির সাফল্য।

অধ্যাপক সৈয়দ জালাল উদ্দীন আজহারী বলেন, যারা মাস্টার্স ডিগ্রি অর্জন করে সমাজের বিভিন্ন দায়িত্ব পালন করতে যাচ্ছে, তাদের কাছে দেশ ও জাতির প্রত্যাশা অনেক বেশি। সমাজে নৈতিকতা, সততা, ন্যায়নিষ্ঠতা ইত্যাদি সুকুমারবৃত্তির প্রতিফলন ঘটাতে তারা কার্যকর ভূমিকা পালন করতে পারে। এ দায়িত্ব পালন করতে না পারলে উচ্চশিক্ষা কাঙ্ক্ষিত সুফল বয়ে আনতে পারবে না।

অনুষ্ঠানে ‘রিমেম্বার’ স্মরণিকার মোড়ক উন্মোচন, বৃক্ষরোপণ কর্মসূচি, ২৪তম ব্যাচের পক্ষ থেকে বই উপহারসহ বিভিন্ন আয়োজনে দিনটি স্মরণীয় করে রাখে ২৪তম ব্যাচের শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৯
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।