ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মানুষের মানবিক মূল্যবোধ জাগ্রত করে নাটক: তথ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৮ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৯
মানুষের মানবিক মূল্যবোধ জাগ্রত করে নাটক: তথ্যমন্ত্রী বক্তব্য দেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

চট্টগ্রাম: বাঙালি সংস্কৃতি লালন করার ক্ষেত্রে নাট্যজনদের ভূমিকা অনেক পুরনো মন্তব্য করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, নাটকের মাধ্যমে মানুষের মানবিক মূল্যবোধ ও মনুষ্যত্ব জাগ্রত থাকে। তাই বাংলা নাটকের মাধ্যমে মানুষকে উজ্জীবিত করে সমাজের অনাচার ও অসঙ্গতি দূর করতে হবে।

বুধবার (২৫ ডিসেম্বর) নগরের থিয়েটার ইনস্টিটিউটে চার দিনব্যাপী তির্যক নাট্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

নাট্যজন আহম্মেদ ইকবাল হায়দারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিদ্যুৎ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. আহমেদ কায়কাউস, নাট্যজন মামুনুর রশিদ, ভারত থেকে আগত নাট্যজন বিভাস চক্রবর্তী উপস্থিত ছিলেন।

তথ্যমন্ত্রী বলেন, ছাত্রজীবন থেকেই আমি সংস্কৃতিমনা ছিলাম। মহসিন কলেজে পড়ার সময় ছাত্ররাজনীতির সঙ্গে সঙ্গে তীর্যক নাট্যদলের সদস্য হিসেবে কাজ শুরু করি।

তির্যক নাট্যদলের সঙ্গে আমার নাড়ির সম্পর্ক।  

তিনি বলেন, প্রধানমন্ত্রী তথ্য মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়ার পর সাংস্কৃতিক অঙ্গনের নেতাদের সঙ্গেই বেশি উঠা বসা। তাদের সঙ্গেই আমার কাজ।

ড. হাছান মাহমুদ বলেন, যান্ত্রিক সভ্যতার এ যুগেও মঞ্চনাটক টিকে আছে। আমাদের মৌলিক সংস্কৃতি নাট্যদলগুলো ধরে রেখেছে, চর্চা করছে- এটিই বড় পাওয়া।

বাংলাদেশ সময়: ২১২৮ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৯
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।