ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিস্তার শিল্পোৎসব শুরু বৃহস্পতিবার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৫ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৯
বিস্তার শিল্পোৎসব শুরু বৃহস্পতিবার ...

চট্টগ্রাম: বিস্তার চিটাগাং আর্টস কমপ্লেক্স বিজয়ের মাস ডিসেম্বরেই শিল্পযাত্রার ৫ বছর পূর্ণ করেছে। এ-উপলক্ষে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় আয়োজন করা হচ্ছে তিন দিনব্যাপী বিস্তার শিল্পোৎসব। এমএম আলী সড়কের চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) শুরু হচ্ছে এ শিল্পোৎসব।

বিকেল ৫টায় শিল্পকলা একাডেমির মুক্তমঞ্চে বিস্তার শিল্পোৎসবের উদ্বোধন করবেন প্রবীণ উচ্চাঙ্গ সংগীতশিল্পী ও শিক্ষক পণ্ডিত নির্মলেন্দু চৌধুরী।

খ্যাতিমান সমাজবিজ্ঞানী, বিস্তার-এর সভাপতি ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. অনুপম সেনের সভাপতিত্বে উদ্বোধন পর্বে বিশেষ অতিথি থাকবেন সংগীতজ্ঞ ও শিক্ষাবিদ অধ্যাপক হাসিনা জাকারিয়া এবং চট্টগ্রাম পানি উন্নয়ন কর্তৃপক্ষের (ওয়াসা) ব্যবস্থাপনা পরিচালক, শিল্পানুরাগী প্রকৌশলী একেএম ফজলুল্লাহ।

বিস্তার শিল্পোৎসবের সূচিউৎসবের অনুষ্ঠানমালায় থাকছে চলচ্চিত্র প্রদর্শনী, প্রাচ্য ও পাশ্চাত্যের ধ্রুপদী সংগীত, যন্ত্রসংগীত, লোকসংগীত, নাটক, শাস্ত্রীয় ও সমকালীন নৃত্যানুষ্ঠান, বাচিক শিল্প, মূকাভিনয় ইত্যাদি।

এ ছাড়াও থাকছে কানাডা থেকে প্রেরিত ‘আন্ডার ওয়াটার’ শীর্ষক একটি আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনী এবং ‘ভাবনা থেকে প্রয়োগ’ শিরোনামে চট্টগ্রাম চারুকলা ইনস্টিটিউটের শির্ক্ষাথীদের দলীয় দৃশ্যশিল্প প্রদর্শনী।

শনিবার (২১ ডিসেম্বর) উৎসবের সমাপ্তি হবে দেশের বিখ্যাত নাটকের দল, সিলেটের মণিপুরী থিয়েটারের সাম্প্রতিক দ্বিভাষিক একক নাটক ‘হ্যাপি ডেইজ’ পরিবেশনার মধ্য দিয়ে।

উৎসব সম্পর্কিত বিস্তারিত তথ্য ফোনে (০১৭১৩-১০৯৯৪০, ০৩১-২৮৫৪৫৯৫) জানা যাবে।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৯
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।