ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৩ মে ২০১৯
bangla news

ছদ্মবেশে বাসে ম্যাজিস্ট্রেটের অভিযান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৬ ১০:৪২:৫১ পিএম
যাত্রীবেশে বাসে ম্যাজিস্ট্রেটের অভিযান

যাত্রীবেশে বাসে ম্যাজিস্ট্রেটের অভিযান

চট্টগ্রাম: মুখে মাস্ক, চোখে চশমা। ঘুরছেন একা। সাধারণ যাত্রী সেজে বাসে বাসে উঠে জিজ্ঞেস করছেন গন্তব্যের ভাড়া। দেখে বুঝার উপায় নেই তিনি ম্যাজিস্ট্রেট। হাতেনাতে ধরতে এসেছেন বাড়তি ভাড়া আদায়কারীদের।

বৃহস্পতিবার (১৬ মে) বিকেলে নতুন ব্রিজ এলাকায় ঘরমুখো মানুষের ভিড়কে পুঁজি করে বাড়তি ভাড়া আদায়কারীদের ধরতে বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হকের এ ছদ্মবেশ কৌশল কাজ দিয়েছে বেশ।

প্রায় দুই ঘণ্টার অভিযানে বাড়তি ভাড়া আদায়কারীরা ধরা পড়েছেন একে একে। গুনতে হয়েছে বড় অংকের জরিমানা।

অভিযানে নেতৃত্ব দেন ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক

ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক বাংলানিউজকে জানান, দক্ষিণ চট্টগ্রামের বিভিন্ন রুটে বাড়তি ভাড়া আদায় ও যাত্রী হয়রানির অভিযোগের প্রেক্ষিতে নতুন ব্রিজ এলাকায় অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। তবে বাড়তি ভাড়া আদায়কারীদের হাতেনাতে ধরতে এদিন ভিন্ন কৌশল অবলম্বন করা হয়।

তিনি বলেন, অভিযানের শুরুতে পেশকারসহ পুলিশ ফোর্সকে কর্ণফুলীর ওপারে পাঠিয়ে দিই। এরপর মুখে মাস্ক পড়ে একাই বাসে বাসে গিয়ে বিভিন্ন গন্তব্যের ভাড়া জিজ্ঞেস করি। এ সময় দোহাজারীগামী একটি বাস ৪০ টাকার ভাড়া ৮০ টাকা দাবি করলে যাত্রীবেশে বাসে উঠে যাই। পরে কর্ণফুলীর ওপারে গিয়ে বাসটি আটক করে চালককে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এস এম মনজুরুল হক জানান, বৃহস্পতিবারের এ অভিযানে ১০টি মামলায় ৭৫ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়। পাশাপাশি ৬টি গাড়ির কাগজ জব্দ করা হয়।

বাংলাদেশ সময়: ২২৪০ ঘণ্টা, মে ১৬, ২০১৯
এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম ভ্রাম্যমাণ আদালত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-16 22:42:51