ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

৩ লাখের বেশি তাসের প্যাকেট আটক বন্দরে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৯
৩ লাখের বেশি তাসের প্যাকেট আটক বন্দরে ৩ লাখের বেশি তাসের প্যাকেট আটক বন্দরে

চট্টগ্রাম: ঘোষণা ছাড়াই অন্য পণ্যের সঙ্গে কনটেইনারে ভরে বন্দরে নিয়ে আসা ৩ লাখ ৪ হাজার ৯২০ ইউনিট (প্যাকেট) প্লেয়িং কার্ড বা তাস আটক করেছেন শুল্ক গোয়েন্দারা।  

শুল্ককরসহ চালানটির মূল্য ১ কোটি ৩৫ লাখ ৪৭ হাজার ৬৩২ টাকা। ন্যায় নির্ণয়সহ শুল্ককরাদি আদায়ের জন্য শুল্ক গোয়েন্দার প্রতিবেদন চট্টগ্রাম কাস্টম হাউসের কমিশনারের কাছে পাঠানো হয়েছে।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর সূত্রে জানা গেছে, মেসার্স সালাম ট্রেডার্স নামের একটি আমদানিকারক প্রতিষ্ঠান চালানটি (সি-৬৮২৩৯০) আমদানি করে। এটি খালাসের দায়িত্বে ছিল সিঅ্যান্ডএফ এজেন্ট মেসার্স নুরুচ্ছফা ইন্টারন্যাশনাল (প্রা.) লিমিটেড।

গোপন সংবাদের ভিত্তিতে চালানটি আটক করে কায়িক পরীক্ষা করা হয়। যাতে ঘোষণা অনুযায়ী পলিশিং প্যাডস ও টুথ ব্রাশ (অর্ডিনারি) পাওয়া গেলেও ৩ লাখ ৪ হাজার ৯২০ প্যাকেট তাস পাওয়া যায়।

পণ্য চালানটির শুল্কায়নযোগ্য মূল্য ৭৬ লাখ ৮৩ হাজার ৯৮৪ টাকা এবং মোট শুল্ককরাদির পরিমাণ ৫৮ লাখ ৬৩ হাজার ৬৪৮ টাকা। শুল্ককরসহ পণ্য চালানটির মোট মূল্য দাঁড়ায় ১ কোটি ৩৫ লাখ ৪৭ হাজার ৬৩২ টাকা।

বাংলাদেশ সময়: ১২৫৭ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৯
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad