ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সিলভার প্রলেপ দেওয়া ২ কেজি স্বর্ণ ‍উদ্ধার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৪ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৮
সিলভার প্রলেপ দেওয়া ২ কেজি স্বর্ণ ‍উদ্ধার শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে সিলভার প্রলেপ দেওয়া ২ কেজি স্বর্ণ ‍উদ্ধার

চট্টগ্রাম: শারজাহ থেকে এয়ার এরাবিয়ার ফ্লাইটে (G9-526) শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আসা এক যাত্রীর কাছ থেকে সিলভার প্রলেপ দেওয়া ২ কেজি ১২০ গ্রাম স্বর্ণ উদ্ধার করেছে কাস্টম কর্মকর্তারা।

লাগেজের নেবুলাইজার মেশিন, সালাদ কাটারের মোটর ও খেলনার ভেতর থেকে পাওয়া এসব স্বর্ণের দাম ১ কোটি টাকা।

>> শাহ আমানতে সোয়া ৪ কেজি স্বর্ণ উদ্ধার

বিমানবন্দর শাখার সহকারী কাস্টম কমিশনার মাহবুবুর রহমান বাংলানিউজকে বলেন, গত ১৫ ডিসেম্বর সকাল সাড়ে নয়টায় এয়ার এরাবিয়ার ফ্লাইটে চট্টগ্রাম আসেন হাফেজ মোহাম্মদ খায়রুল বাশার (পাসপোর্ট নম্বর BR0011282)।

তার দুইটি ব্যাগেজ না আসায় তিনি সেগুলো ছাড়াই ওই দিন বিমানবন্দরের কাস্টমস হল ত্যাগ করেন। মঙ্গলবার (১৮ ডিসেম্বর) তিনি ওই ব্যাগেজ দুইটি নিয়ে কাস্টম হল ত্যাগ করার সময় গোপন সংবাদের ভিত্তিতে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়।
প্রথমে তিনি স্বর্ণ থাকার বিষয়টি অস্বীকার করেন।

এরপর কাস্টম কর্মকর্তারা সংশ্লিষ্ট সংস্থার প্রতিনিধিদের উপস্থিতিতে ওই যাত্রীর ব্যাগেজে রাখা নেবুলাইজার মেশিন, সালাদ কাটিং মেশিনের মোটর খুলে ১ হাজার ৭৭৫ গ্রাম সিলভার প্রলেপযুক্ত বর্গাকৃতির স্বর্ণপাত এবং খেলনার ভেতর থেকে ৩৪৫ গ্রাম সিলভার প্রলেপযুক্ত E আকৃতির স্বর্ণপাত উদ্ধার করেন। মোট স্বর্ণের ওজন প্রলেপসহ ২ কেজি ১২০ গ্রাম; যার আনুমানিক মূল্য ১ কোটি টাকা।

ওই যাত্রীকে আটক ও তার মালামাল জব্দ করে থানায় মামলাসহ পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে বলে জানান মাহবুবুর রহমান।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৮
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।