ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শাহ আমানতে সোয়া ৪ কেজি স্বর্ণ উদ্ধার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০২ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৮
শাহ আমানতে সোয়া ৪ কেজি স্বর্ণ উদ্ধার যাত্রীর কাছ থেকে উদ্ধার করা ৪ কেজি ২৫৬ গ্রাম স্বর্ণ

চট্টগ্রাম: শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে আসা এক যাত্রীর কাছ থেকে ৪ কেজি ২৫৬ গ্রাম স্বর্ণ উদ্ধার করেছে কাস্টম কর্মকর্তারা। এসব স্বর্ণের দাম ১ কোটি ৮০ লাখ টাকা।

বিমানবন্দর শাখার সহকারী কাস্টমস কমিশনার মাহবুবুর রহমান বাংলানিউজকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে বাংলাদেশ বিমানের বিজি ১৪৮ ফ্লাইটটি দুবাই থেকে সকাল সাড়ে ১০টায় শাহ আমানতে অবতরণ করে। ওই ফ্লাইটের যাত্রী মো. শওকত আকবরের (পাসপোর্ট নম্বর- BR 0392347) ব্যাগেজ স্ক্যানিংয়ে দিলে তার মধ্যে বিশেষ উপায়ে রাখা স্বর্ণের বারের ইমেজ দেখা যায়।

এরপর কর্তব্যরত কাস্টম কর্মকর্তারা যাত্রীর ব্যাগেজে রাখা ফুট মেসেঞ্জার, ব্লেন্ডারের মোটর খুলে সেখান থেকে ৩ হাজার ৪৪০ গ্রাম সিলভার প্রলেপযুক্ত গোলাকৃতির স্বর্ণপাত, খেলনা পিয়ানো ও ডিভিডি প্লেয়ারের অ্যাডপটারের ভেতর থেকে ৭০০ গ্রাম সিলভার প্রলেপযুক্ত ইংরেজি ‘ই’ আকৃতির স্বর্ণপাত এবং যাত্রীর মোবাইল তল্লাশি করে ১টি স্বর্নের বার উদ্ধার করেন।

আটক যাত্রী ও তার মালামাল জব্দ করে থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

 

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৮
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।