ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পড়ার টেবিল-খেলনা আছে, নেই ইলহাম 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৬ ঘণ্টা, জুন ২৭, ২০১৮
পড়ার টেবিল-খেলনা আছে, নেই ইলহাম  পড়ার টেবিলে বই। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: নগরের পশ্চিম বাকলিয়া সৈয়দশাহ রোডের ল্যান্ডম্যার্ক সোসাইটি এলাকার এমএস লায়লা ভবনের ৬ষ্ঠ তলায় পশ্চিম পাশের বাসাটিতে সবই আছে, নেই শুধু ইলহাম। পড়ার টেবিলে বইগুলো কিছু সাজানো কিছু এলোমেলো। রয়েছে খেলনাগুলো। 

বু্ধবার (২৭ জুন) দুপুরে বাসায় গিয়ে এমন চিত্র দেখা যায়। বুধবার সকালে সৈয়দশাহ রোডের ল্যান্ডম্যার্ক সোসাইটি এলাকার এমএস লায়লা ভবনের ৬ষ্ঠ তলায় নিজ বাসায় খুন হন স্কুল শিক্ষার্থী ইলহাম বিনতে নাছির (১২)।

ইলহাম সাতকানিয়া ঢেমশা এলাকার মো. নাছির উদ্দিনের মেয়ে। নাছির উদ্দিন সৌদি আরব প্রবাসী।
 

ইলহাম মেরন সান স্কুল অ্যান্ড কলেজের ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী। সকাল ৮টা থেকে ৯টার মধ্যে ইলহাম খুন হন। বাসার আলমারি পাওয়া গেছে ভাঙা এবং কাপড়গুলো এলোমেলো। ইলহামের মা নাছরিন আক্তার খুশবু বাংলানিউজকে বলেন, তিনি গিয়েছিলেন মেঝো মেয়ে জারিন বিনতে নাছির (০৫) কে স্কুলে দিতে বাসা থেকে বের হন সকাল ৭টা ৫০মিনিটে। জারিনকে স্কুলে দিয়ে বাসায় আসেন ৯টায়।  

বাসায় ঢুকে দেখতে পান মুখের উপর বালিশ রাখা অবস্থায় বিছানায় শোয়া ইলহাম। ইলহামকে ডাকতে গিয়ে দেখতে পান তার গলা দিয়ে রক্ত ঝরছে। তার চিৎকারে ভবনের অন্য লোকেরা এসে ইলহামকে হাসপাতালে নিয়ে যান। মেয়ের লাশ দেখে হতবিহ্বল নাছরিন আক্তার রান্নাঘর থেকে ছুরি নিয়ে নিজে 'আত্মহত্যা' করার চেষ্টা করেন বলে দাবি তার। ইলহাম চিনতে নাছিরনাছরিন আক্তারের হাতে কাটা এবং ব্যান্ডেজ দেখা যায়। নাছরিন আক্তার বলেন, বাসায় রক্ষিত ৫ ভরি স্বর্ণালংকার নিয়ে যায় খুনিরা। তাদের পরিবারের সাথে কারো শত্রুতা ছিলনা বলে জানান নাছরিন আক্তার। লায়লা ভবনের বাসাটিতে ঘটনার সময় ইলহাম ও তার ছোট বোন ইননাছ বিনতে নাছির (০২) ছাড়া কেউ ছিলনা। নাছরিন আক্তার বাসা থেকে বের হওয়ার সময় ইলহামকে বাসার দরজা বন্ধ করতে বলেছিলেন তবে ইলহাম দরজা বন্ধ করেছেন কি না বলতে পারেন না নাছরিন আক্তার।

 ইলহামের যে রুমে খুন হন ঠিক তার পাশের রুমে ঘুমিয়ে ছিল ২ বছর বয়সী ইননাছ। বাসার ফ্লোর এবং উঠার সিঁড়িজুড়ে রক্তের ছাপ দেখা গেছে।

 ঘটনাস্থল পরিদর্শনে যান চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) এসএম মোস্তাইন হোসাইন, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) শাহ মুহাম্মদ আবদুর রউফ, সিনিয়র সহকারী কমিশনার জাহাঙ্গীর আলমসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা। ঘটনাস্থলে উপস্থিত পুলিশ কর্মকতা জাহাঙ্গীর আলম বাংলানিউজকে বলেন, ইলহাম খুনের বিষয়টি আমরা তদন্ত করছি।

তিনি বলেন, 'সবকিছু' বিবেচনায় রেখে ঘটনাটি তদন্ত করছে পু্লিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন, সিআইডি, পুলিশের কয়েকটি টিম।

** নিজ বাসায় কিশোরীকে গলাকেটে হত্যা

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, জুন ২৭, ২০১৮
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।