[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৪ কার্তিক ১৪২৫, ১৯ অক্টোবর ২০১৮
bangla news

সমালোচনা সহজ, বাস্তবায়ন কঠিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-১৪ ৬:৪৫:১৯ এএম
চট্টগ্রাম ওয়াসার গ্রাহক সমাবেশে বক্তব্য দেন আ জ ম নাছির উদ্দীন।ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম ওয়াসার গ্রাহক সমাবেশে বক্তব্য দেন আ জ ম নাছির উদ্দীন।ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: প্রতিটি কাজের সমালোচনা করা সহজ হলেও সে কাজ সুষ্ঠুভাবে বাস্তবায়ন কঠিন বলে মন্তব্য করেছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। সোমবার (১৪ মে) দুপুরে নগরের আগ্রাবাদ হোটেলে চট্টগ্রাম ওয়াসা আয়োজিত গ্রাহক সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে আ জ ম নাছির উদ্দীন বলেন, চট্টগ্রাম দেশের বাণিজ্যিক রাজধানী হলেও এর উন্নয়নে পূর্ণাঙ্গ কোনো মাস্টারপ্ল্যান নেই। যে যেদিকে সম্ভব সেদিকে কাজ করেছে। এ কারণে উন্নয়ন কার্যক্রম পরিচালনা করতে গিয়ে এখন সমস্যায় পড়তে হচ্ছে। সন্তান জন্ম দিতে যেমন একজন মাকে প্রসব বেদনা সহ্য করতে হয়, তেমনি উন্নয়নের সুফল ভোগ করতে চাইলে একটু ধৈর্য ধরতে হবে, কষ্ট সহ্য করতে হবে। বলেন মেয়র।

নগরবাসীকে আরও দায়িত্বশীল হওয়ার আহ্বান জানিয়ে আ জ ম নাছির উদ্দীন বলেন, বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। দ্রুত উন্নত দেশে পরিণত হবে। কিন্তু নাগরিক হিসেবে আমরা এখনো উন্নত হতে পারিনি। দায়িত্বশীল আচরণ করতে শিখিনি। ময়লা-আবর্জনা নির্দিষ্ট স্থানে না ফেলে নালা নর্দমায় ফেলছি, আইন না মেনে গাড়ি নিয়ে চলাচল করছি। কিন্তু সমালোচনা করছি জনপ্রতিনিধিদের। সমালোচনা গঠনমূলক হতে হবে, উদ্দেশ্যপ্রণোদিত নয়। যোগ করেন তিনি।

চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক এ কে এম ফজলুল্লাহ’র সভাপতিত্বে সমাবেশে ওয়াসার বাণিজ্যিক ব্যবস্থাপক ড. পীযূষ দত্ত, উপ-ব্যবস্থাপনা পরিচালক (প্রকৌশল) রতন কুমার সরকার এবং প্রকল্প পরিচালক নুরুল আবছার বক্তব্য রাখেন।

এ সময় ওয়াসার বোর্ড মেম্বার তপন চক্রবর্তী, সোলায়মান আলম শেঠ, আবিদা আজাদ, কবীর আহমেদ মানিক, উপ-ব্যবস্থাপনা পরিচালক (প্রশাসন) গোলাম হোসেন, উপ-ব্যবস্থাপনা পরিচালক (অর্থ) নুরুল আলম চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

গ্রাহকের কাছে ওয়াসার পাওনা ৭৫ কোটি

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, মে ১৪, ২০১৮

এমআর/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db