ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মেয়র নাছিরের দুই বছর পূর্তি, সুধী সমাবেশ বুধবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৮ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৭
মেয়র নাছিরের দুই বছর পূর্তি, সুধী সমাবেশ বুধবার ২৪তম সাধারণ সভায় বক্তব্য দেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম: দেশের দ্বিতীয় বৃহত্তম মহানগরীর মেয়র আ জ ম নাছির উদ্দীনের দায়িত্ব গ্রহণের দুই বছর পূর্তি উপলক্ষে সুধী সমাবেশের আয়োজন করছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)।

বুধবার (২৬ জুলাই) বেলা ১১টায় লালখান বাজারের ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে সমাবেশটি অনুষ্ঠিত হবে। এতে দুই বছরে চসিকের উন্নয়ন কার্যক্রম ও গৃহীত পরিকল্পনা তুলে ধরবেন মেয়র।

রোববার (২৩ জুলাই) চসিকের পঞ্চম পরিষদের ২৪তম সাধারণ সভায় সুধী সমাবেশের বিষয়টি অবহিত করা হয়। এর আগে এক বছর পূর্তিতেও সুধী সমাবেশ করেছিলেন মেয়র।

   

নগর ভবনের কেবি আবদুচ ছত্তার মিলনায়তনে অনুষ্ঠিত সাধারণ সভায় সভাপতিত্ব করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

আমন্ত্রিত অতিথি হিসেবে সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার দেবদাস ভট্টাচার্য মাদক ও ট্রাফিক ব্যবস্থাপনা বিষয়ে পুলিশের কার্যক্রম তুলে ধরেন।

মেয়র বলেন, নগরীর প্রধান সড়কসহ ৯৮৬ দশমিক ৮৭ কিলোমিটার সড়ক এলইডি লাইটিংয়ের আওতায় আনার লক্ষ্যে পরিকল্পনা নেওয়া হয়েছে। ইতিমধ্যে পাইলট প্রকল্পের আওতায় ১ দশমিক ৭৫ কিলোমিটার সড়ক এলইডির আওতায় আনা হয়েছে এবং জাইকার অর্থায়নে ৮ কিলোমিটার এলাকায় এলইডি বাতি স্থাপন করা হবে।

মেয়র বলেন, নগরীর রাস্তাঘাট ও অবকাঠামোগত উন্নয়নে চসিক ৬ হাজার ৫২৪ কোটি টাকার ৩টি প্রকল্প গ্রহণ করেছে। যা অনুমোদনের অপেক্ষায় আছে।

মেয়র বলেন, যানজট ও মাদক নাগরিক জীবনকে দুর্বিষহ পর্যায়ে পৌঁছে দিয়েছে। মাদক সমাজের ঘাতকব্যাধি হিসেবে আবির্ভূত হয়েছে।

'ফাদার অব দ্যা সিটি' ছিল বড় কৌতুক-তামাশা

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৭

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।