ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ইউএসটিসির প্রোভিসি ও রেজিস্ট্রারের পদত্যাগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৭ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৭
ইউএসটিসির প্রোভিসি ও রেজিস্ট্রারের পদত্যাগ বিএমডিসি নিবন্ধনের দাবিতে ইউএসটিসির এ হাসপাতালটি কয়েক মাস ধরে বন্ধ করে দিয়েছেন শিক্ষার্থীরা

চট্টগ্রাম: ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি চিটাগাংয়ের (ইউএসটিসি) ভারপ্রাপ্ত প্রোভিসি প্রফেসর ডা. নুরুল আবছার এবং রেজিস্ট্রার বদরুল আমিন ভূঁইয়া পদত্যাগপত্র জমা দিয়েছেন।
 

সোমবার (১৭ এপ্রিল) ইউএসটিসির উপাচার্য বরাবর ত‍ারা পদত্যাগপত্র জমা দেন। বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) নিবন্ধনের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে তারা পদত্যাগের সিদ্ধান্ত নেন।

 

প্রফেসর ডা. নুরুল আবছার বাংলানিউজকে পদত্যাগের বিষয়টি নিশ্চিত করে বলেন, ইউএসটিসির এমবিবিএস কোর্সের শিক্ষার্থীদের দীর্ঘদিন ধরে বিএমডিসি রেজিস্ট্রেশনের ব্যাপারে আশ্বাস দিয়ে আসছিলাম আমরা। সর্বশেষ স্বাস্থ্য মন্ত্রণালয় ১০ কোটি টাকা জরিমানা করেছে।

কিছু শর্তারোপ করেছে। ইউএসটিসি কর্তৃপক্ষ ইতিমধ্যে জরিমানার তিন কোটি টাকা রাষ্ট্রীয় কোষাগারে জমা দিয়েছে। বাকি টাকা কিস্তিতে দেওয়ার আবেদন করেছে। তারপরও শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে সংহতি জানিয়ে আমি পদত্যাগ করেছি। আশাকরি, সংকট কেটে যাবে।  

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, ইউএসটিসির ২৫-২৯ ব্যাচে অনুমোদনের চেয়ে বেশি দেশি-বিদেশি শিক্ষার্থী ভর্তি করায় বিএমডিসি নিবন্ধন নিয়ে জটিলতা সৃষ্টি হয়েছে। জানুয়ারি থেকে এমবিবিএস ফাইনাল পরীক্ষার্থীসহ সংশ্লিষ্ট ব্যাচের শিক্ষার্থীরা হাসপাতাল ও প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে, জাকির হোসেন সড়কে মিছিল, ক্যাম্পাসে সমাবেশের মাধ্যমে আন্দোলন করে আসছে।  

তালাবদ্ধ ইউএসটিসিতে আবারও বিক্ষোভ, সড়ক অবরোধ

১০ কোটি টাকা কোষাগারে না দিলে কঠোর অবস্থান মহিউদ্দিনের

ইউএসটিসির শিক্ষার্থীদের আন্দোলনে ছাত্রলীগের একাত্মতা

'ইউএসটিসির সব বিভাগে তালা পড়বে সোমবার'

বিএমডিসি রেজিস্ট্রেশন জটিলতায় হাসপাতাল বন্ধ

বিএমডিসি নিবন্ধনের দাবিতে মূল ফটকে তালা

এমবিবিএস ডিগ্রি নিয়ে কী করবো!

বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৭

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad