ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘মহিউদ্দিন ভাই, নওফেল তো খুব ভাল করছে’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৬
‘মহিউদ্দিন ভাই, নওফেল তো খুব ভাল করছে’ নাস্তার টেবিলে কথা বলছেন ওবায়দুল কাদের। (ছবি: উজ্জ্বল ধর, বাংলানিউজটোয়েন্টিফোর.কম)

‘মহিউদ্দিন ভাই, নওফেল তো খুব ভাল করছে।  নারায়ণগঞ্জের প্রথম পরীক্ষায়  নওফেল পাস করেছে।  আমিও প্রথম পরীক্ষায় পাস করেছি। ’

চট্টগ্রাম: ‘মহিউদ্দিন ভাই, নওফেল তো খুব ভাল করছে।   নারায়ণগঞ্জের প্রথম পরীক্ষায়  নওফেল পাস করেছে।

  আমিও প্রথম পরীক্ষায় পাস করেছি। ’

আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেলকে নিয়ে তার বাবা এবিএম মহিউদ্দিন চৌধুরীকে এসব কথা বলেছেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

 এসময় নওফেলও উপস্থিত ছিলেন।

রোববার (২৫ ডিসেম্বর) নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর বাসায় গিয়ে সকালের নাস্তা করেন ওবায়দুল কাদের।   সকাল সাড়ে ৮টার দিকে ওবায়দুল কাদের মহিউদ্দিনের বাসায় পৌঁছেন।

বাসার দোতলায় ড্রইংরুমে ঢুকে ওবায়দুল কাদের সালাম দিয়ে মহিউদ্দিনের সঙ্গে আলিঙ্গন করেন।   ওবায়দুল কাদের সোফায় বসে মহিউদ্দিনকে ডেকে নিয়ে পাশে বসান।   শরীরের অবস্থা জানতে চান।

এরপর ওবায়দুল কাদের মহিউদ্দিনকে উদ্দেশ্য করে বলেন, আপনাকে একটা ভাল খবর দিতে পারি।   নওফেল তো খুব ভাল করছে।  নারায়নগঞ্জে সিটি করপোরেশন নির্বাচনে নওফেল তো গেছে, অনেক কাজ করেছে।   আমি তো যেতে পারিনাই।   কিন্তু পুরা ইয়াং টিমটা কাজ করে আমাদের প্রার্থীকে জিতিয়ে এনেছে।   তারা অনেক পরিশ্রম করেছে।   আমি মনিটর করেছি।

‘আমাদের দলের সক্ষমতা, জনপ্রিয়তা নিয়ে কিছু প্রশ্ন ছিল।   সেগুলো এই নির্বাচনের মাধ্যমে আমরা কাটিয়ে উঠেছি।   নারায়ণগঞ্জের প্রথম পরীক্ষায়  নওফেল পাস করেছে।   আমিও প্রথম পরীক্ষায় পাস করেছি।  সাংগঠনিক সম্পাদক হিসেবে এটা তার বড় সাফল্য। ’ বলেন কাদের।

এসময় নওফেল ওবায়দুল কাদেরকে উদ্দেশ্য করে বলেন, স্যার আপনি স্ট্রাকচার তৈরি করে দিয়েছিলেন বলে আমরা জিতেছি।  

নাস্তার টেবিলে বসেও ওবায়দুল কাদের মহিউদ্দিনের কাছে নওফেলের প্রশংসা করেন।

এসময় চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দিন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড.ইফতেখার উদ্দিন চৌধুরী, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম, নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) দেবদাস ভট্টাচার্য, চট্টগ্রামের পুলিশ সুপার (এসপি) নূর ই আলম চৌধুরী মিনা, চট্টগ্রামের জেলা প্রশাসক মো. সামসুল আরেফিন ছিলেন।

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু ও সাধারণ সম্পাদক নূরুল আজিম রণি এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফজলে রাব্বি সুজনও এসময় সেখানে ছিলেন।

ওবায়দুল কাদের শনিবার সন্ধ্যায় চট্টগ্রামে পৌঁছে নগরীর ফয়’স লেকে পটিয়ার সংসদ সদস্য শামসুল হক চৌধুরীর মেয়ের বিয়েতে যোগ দেন।  

রোববার সকাল সাড়ে ৮টার দিকে নগরীর চশমাহিলে মহিউদ্দিনের বাসায় যান কাদের।   দেড় ঘণ্টা অবস্থানের পর সকাল ১০টার দিকে তিনি সেখান থেকে বেরিয়ে সড়পথে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেন।

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৬

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।