ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পানিতে ভিজিয়ে অকার্যকর করা হলো ইটভাটা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৩ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৬
পানিতে ভিজিয়ে অকার্যকর করা হলো ইটভাটা ছবি : বাংলানিউজটোয়েটিফোর.কম

চট্টগ্রাম: ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সাহায্যে বিপুল পরিমাণ পানি ছিটিয়ে একটি ইটভাটাকে অকার্যকর করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তামিম আল ইয়ামীনের নেতৃত্বে বৃহস্পতিবার ফটিকছড়ি উপজেলার নারায়ণপুর ইউনিয়নের সন্দ্বীপনগরে নানা ব্রিকফিল্ড লিমিটেড নামের ওই ইটভাটায় অভিযান চালানো হয়।



ম্যাজিস্ট্রেট তামীম বাংলানিউজকে জানান, ওই ইটভাটাটি স্থাপন করা হয়েছে সংরক্ষিত বনাঞ্চলের পাশেই। বনের কাঠ উজাড় করে কাঠ পুড়িয়ে ইট তৈরি করা হচ্ছিল।


ফটিকছড়ি ফায়ার সার্ভিস, ভুজপুর থানা পুলিশ, আনসার ব্যাটেলিয়ানের সদস্যরা অভিযানে সহযোগিতা করেন। এ সময় নারায়ণহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু জাফরও উপস্থিত ছিলেন।

আগামী দিনে ইটভাটাগুলো পরিবেশদূষণের মাত্রা সহনীয় পর্যায়ে নামিয়ে আনার লক্ষ্যে সর্বাধুনিক পদ্ধতি সংযোজনের বিষয়টি পর্যবেক্ষণ এবং জ্বালানি হিসেবে কাঠ পোড়ানো বন্ধে অভিযান আরও জোরদার করা হবে বলে জানান ম্যাজিস্ট্রেট।  

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৬/আপডেট ১৮৫৮
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।