ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বেতন বন্ধের প্রতিবাদে ইউএসটিসিতে কালো ব্যাজ ধারণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৬ ঘণ্টা, জুন ১২, ২০১৪
বেতন বন্ধের প্রতিবাদে ইউএসটিসিতে কালো ব্যাজ ধারণ

চট্টগ্রাম: বেতন-ভাতা বন্ধ রাখায় বেসরকারি চট্টগ্রাম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ইউএসটিসি) কালো ব্যাজ ধারণ করে বিক্ষোভ মিছিল করেছে শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীরা। একইদিন বেতন কাঠামো গঠনসহ বিভিন্ন দাবিতে চার ঘণ্টার কর্মবিরতি ও বিক্ষোভ সমাবেশও করে তারা।



বৃহষ্পতিবার সকালে নগরীর ফয়স লেকস্থ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ কর্মসূচি পালিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, ‘ইউএসটিসিতে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের যৌক্তিক দাবিকে মেনে না নিয়ে বিশ্ববিদ্যালয়ে কর্মরতদের বেতন বন্ধ করে দেয়া হয়েছে।
শিক্ষার্থীদের জীবনকে হুমকির মুখে ঠেলে দেওয়া হয়েছে। ’

বক্তারা বলেন, ‘জনসেবা ফাউন্ডেশন ও আনোয়ারা নুর ওয়েল ফেয়ার ট্রাস্টের পৈত্রিক সুত্রে মালিক দাবীদার আহমেদ ইফতেখারুল ইসলাম ও তার বোন সরকারী মেডিকেল কলেজের চিকিৎসক নীনা ইসলামের ব্যক্তিগত, পারিবারিক ও প্রাতিষ্ঠানিক সম্পদের হিসাব নিতে হবে। দীর্ঘদিন ধরে সরকারের নীতি, শর্ত ও অন্যান্য বিধি বিধানকে বৃদ্ধাংগুলি দেখিয়ে বেসরকারী বিশ্ববিদ্যালয় ইউএসটিসিকে তারা একটি পারিবারিক বাণিজ্যিক প্রতিষ্ঠানে পরিণত করেছে। ’

আন্দোলনকারী সমন্বয় পরিষদের আহবায়ক অধ্যাপক ডা. এ এইচ এম ইছহাক চৌধুরীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতালের মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল (অব) ডা. শওকত আলী, মেডিসিন ফ্যাকাল্টির ডীন অধ্যাপক ডা. মোকাদ্দেস আক্তার বেগম, সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান ডা. বদিউল আলম, ফরেনসিক মেডিসিনের বিভাগীয় প্রধান অধ্যাপক মাহমুদুল হক চৌধুরী, ডা. এ বি এম মোহাম্মদ আলী, অধ্যাপক দিদারুল আলম,  অধ্যাপাক সৈয়দ শহীদুল্লাহ চৌধুরী, অধ্যাপক ডা. ফয়েজ আহমদ খান, প্রফেসর ডা. এম এ রউফ, ফার্মেসী বিভাগের বিভাগীয় প্রধান ড. কিশোর মজুমদার, সহযোগী অধ্যাপক ডা. মাহবুবুল আলম, সমন্বয় পরিষদের যুগ্ম আহবায়ক ডা. কামাল উদ্দিন, ডা. আবু সাদাত মোহাম্মদ সাইফুদ্দিন, ব্যবসায় প্রশাসন অনুষদের সহযোগী অধ্যাপক ড. মোজাম্মেল হক, এফএসইটি’র ভারপ্রাপ্ত ডীন মো. রেজুয়ান করিম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩২৮ ঘণ্টা, জুন ১২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।