ঢাকা, বুধবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

সরকারের ক্ষমতায় থাকার নৈতিক অধিকার নেই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৫ ঘণ্টা, মার্চ ৯, ২০১৪
সরকারের ক্ষমতায় থাকার নৈতিক অধিকার নেই ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: বর্তমান সরকারের ক্ষমতায় থাকার নৈতিক অধিকার নেই উল্লেখ করে চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান বলেছেন,‘এই সরকার জনগণের নয়। কারণ তারা জনগণের ভোটে নির্বাচিত হয়নি।

অগণতান্ত্রিক পন্থায় সরকার ক্ষমতা ধরে রেখেছে। ’

গণতন্ত্র প্রতিষ্ঠায় আন্দোলন সংগ্রামের মূল চালিকা শক্তি ছাত্রদলের গৌরবোজ্জ্বল ভূমিকা অক্ষুন্ন রেখে বর্তমান ছাত্র সমাজকে ঐক্যবদ্ধ করে অগণতান্ত্রিক সরকারের কর্মকান্ডের বিরুদ্ধে রুখে দাড়াতে ছাত্রদলের প্রতি আহ্বান জানান তিনি।

রোববার বিকেলে নগর বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনে অনুষ্ঠিত এক সভায় এসব কথা বলেন তিনি। ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক মাহবুবুল হক বাবলুর ২৭তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে এ সভার আয়োজন করে মহানগর ছাত্রদল।
 
যে সমস্ত নেতাকর্মীদের রক্তের বিনিময়ে  বাংলাদেশের সর্ববৃহৎ ছাত্র সংগঠন হিসেবে ছাত্রদল প্রতিষ্ঠিত হয়েছে মাহবুবুল হক বাবলু তাদের একজন বলে মন্তব্য করেন চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সাবেক সভাপতি আবু সুফিয়ান বলেন।

বাবলুর রক্ত মাখা শার্ট ছাত্রদলের আদর্শের পতাকা উল্লেখ করে তিনি বলেন, ‘ছাত্রলীগের সন্ত্রাসীরা সারা দেশে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে নৈরাজ্য সৃষ্টি করে পড়ালেখার পরিবেশ নষ্ট করছে। এর বিপরীতে ছাত্রদল আদর্শ ও মেধাবী ছাত্রদের সংগঠনে পরিণত হয়েছে। ’ 

চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সভাপতি গাজী মো. সিরাজ উল্লাহ‘র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক  বেলায়েত হোসেন বুলুর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক এস এম সালাউদ্দিন, সহ-সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সহ-সভাপতি জসীম উদ্দিন চৌধুরী, জালাল উদ্দিন সোহেল, সাবেক নগর ছাত্রদল নেতা হাবীবুর রহমান চৌধুরী, কোতোয়ালী থানা ছাত্রদলের সাধারণ সম্পাদক সাদেকুর রহমান রিপন প্রমুখ বক্তব্য রাখেন।

সভার আগে নাসিমন ভবন সংলগ্ন জামে মসজিদে শহীদ মাহবুবুল হক বাবলুর আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।  

বাংলাদেশ সময়: ২১৫৯ ঘণ্টা, মার্চ ০৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa