ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

যোগাযোগ মন্ত্রীর বিআরটিসি পরিদর্শন, ব্যবস্থাপক ক্লোজড

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, মার্চ ৮, ২০১৪
যোগাযোগ মন্ত্রীর বিআরটিসি পরিদর্শন, ব্যবস্থাপক ক্লোজড

চট্টগ্রাম: অফিসে হাজির না পেয়ে বিআরটিসি’র চট্টগ্রাম ডিপোর ব্যবস্থাপক (অপারেশন) মো.কামরুজ্জামানকে দায়িত্ব থেকে প্রত্যাহার করেছেন যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার দুপুরে নগরীর বালুছড়া এলাকায় বিআরটিসি’র চট্টগ্রাম ডিপো পরিদর্শনে গিয়ে মন্ত্রী এ আদেশ দিয়েছেন।



সংশ্লিষ্ট সূত্র জানায়, পরিদর্শনে আসার আগে মন্ত্রী ওই কর্মকর্তার সঙ্গে টেলিফোনে যোগাযোগ করেন। কামরুজ্জামান অফিসে আছেন বলে মন্ত্রীকে জানান। কিন্তু মন্ত্রী পরিদর্শনে গিয়ে কামরুজ্জামান অনুপস্থিত দেখতে পান। এসময় অন্যান্য কর্মকর্তারা তিনি ছুটিতে আছেন বলে জানান।

যোগাযোগ মন্ত্রী বিআরটিসি’র চেয়ারম্যানের সঙ্গে যোগাযোগ করে জানতে পারেন, কামরুজ্জামানের ছুটিতে যাবার বিষয়ে চেয়ারম্যান অবগত নন। এসময় মন্ত্রী কামরুজ্জামানকে তার দায়িত্ব থেকে প্রত্যাহারের আদেশ দেন।

এদিকে বিআরটিসি পরিদর্শনের পর যোগ‍াযোগ মন্ত্রী নগরীর ফতেয়াবাদ ছড়ারকূল এলাকায় অক্সিজেন-হাটহাজারী সড়কের বিটুমিন কাজের উদ্বোধন করেন। এসময় মন্ত্রী জানান, ২০১৫ সাল নাগাদ এ সড়কের কাজ শেষ হবে।

মন্ত্রী বলেন, এটা খুব গুরুত্বপূর্ণ সড়ক। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং পার্বত্য চট্টগ্রামের লাখ লাখ মানুষ এই সড়ক দিয়ে যাতায়াত করে।

তিনি বলেন, এখন প্রয়োজনীয় বরাদ্দ আছে। ৩১ কোটি টাকার কাজ শেষ হয়েছে। চলতি অর্থ বছরে আরও পাঁচ কোটি টাকার কাজ হবে। আগামী অর্থবছরে একসঙ্গে ২০ কোটি টাকা দেব।

চার বছরে প্রকল্পে কত শতাংশের কাজ শেষ হয়েছে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, ৩১ শতাংশ কাজ শেষ হয়েছে। ২০১৫ সালে সম্পূর্ণ কাজ শেষ হবে।

এছাড়া মন্ত্রী ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ৫০ কিলোমিটার অংশের কাজ শেষ হয়েছে বলেও জানিয়েছেন।

মন্ত্রী জানান, ১৯২ কিলোমিটার দীর্ঘ প্রকল্পের ১৮২ কিলোমিটারের মাটির কাজ শেষ। ৯৭ কিলোমিটারের ভিত্তির (বেইস) কাজ শেষ। ২৩টি সেতুর মধ্যে ১৫টি, ২৪৪টি কালভার্টের মধ্যে ১৩২টি এবং ১৪টি বাইপাসের মধ্যে ১৩টির কাজ শেষ। অন্য বাইপাসটির ৫০ শতাংশ কাজ শেষ।  

বাংলাদেশ সময়: ১৪১০ঘণ্টা, মার্চ ০৮,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa