ঢাকা, মঙ্গলবার, ৬ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

অবকাঠানো উন্নয়নে ৪ কোটি টাকা দিল সিসিসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৪
অবকাঠানো উন্নয়নে ৪ কোটি টাকা দিল সিসিসি ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: অবকাঠামো উন্নয়নে প্রায় ৪ কোটি টাকার চেক বিতরণ করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন।

বাংলাদেশ সরকার ইউকেএইড এবং ইউএনডিপি‘র অর্থায়নে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সহযোগিতায়, নগর অংশীদারিত্বের মাধ্যমে দারিদ্র হ্রাসকরণ প্রকল্পের ৮৭টি কমিউনিটি ডেভেলপমেন্ট কমিটিতে এ অর্থ প্রদান করা হয়।

 

রোববার সকালে নগরীর  থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে আয়োজিত এক অনষ্ঠানে চট্টগাম সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মনজুর আলম প্রকল্পের সুবিধাভোগীদের হাতে এই চেক তুলে দেন।  

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য সিটি মেয়র নিজেদের আত্ম উন্নয়নে এগিয়ে আসায় নগরীর নারী সমাজকে ধন্যবাদ জানিয়ে বলেন, পুরুষের পাশাপাশি নারীরা এগিয়ে আসলে আমাদের দেশ অচিরেই সমৃদ্ধ হবে।

মেয়র চেক গ্রহিতাদের প্রকল্পের কাজ দ্রুত সম্পন্ন করার তাগিদ দেন।

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশে ইউকেএইড’র দারিদ্র হ্রাসকরণ প্রকল্পের প্রধান গ্রাহাম গাস বলেন, বিট্রিশ সরকার প্রকল্পের এই ফান্ডের বড় অংশীদার। ২০১৩ সাল থেকে এই পর্যন্ত আমাদের সরকার ৬৩০ মিলিয়ন পাউন্ড খরচ করেছে।

গ্রাহাম গাস বলেন, বিট্রিশ জনগণের করের টাকা থেকে এই প্রকল্পে অর্থায়ন করা হয়েছে। কাজেই এই টাকা যথাযথ ব্যবহার নিশ্চিত করবেন।

ইউপিপিআর প্রকল্পের আওতায় ১২৪ টি সিডিসিকে অবকাঠামোগত উন্নয়ন বাবদ ২০১৩ সালে মোট অনুমোদিত বাজেটের প্রায় ৯ কোটি ৩ লাখ টাকার মধ্যে প্রথম কিস্তি হিসেবে প্রায় ৪ কোটি টাকা প্রদান করা হয়েছে।

এ টাকা দিয়ে অবকাঠামো উন্নয়ন করা হবে। বস্তির সুবিধাভোগীরা সংগঠিত সিডিসির মাধ্যমে নিজেরাই এই প্রকল্পগুলো বাস্তবায়ন করবেন।

অনুষ্ঠানের শুরুতে প্রকল্পের ওপর পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন আরবান এগ্রিকালচার এক্সপার্ট মো.মাহবুবুল ইসলাম।

প্যানেল মেয়র মোহম্মদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বাংলাদেশস্থ ইউকেএইড’র দারিদ্র হ্রাসকরণ প্রকল্পের প্রধান গ্রাহাম গাস,  কাউন্সিলর আবদুস সাত্তার সেলিম, ফরিদ আহম্মদ চৌধরী, কর্পোরেশনের সচিব রশিদ আহমদ, ও ইউপিপিআর প্রকল্পের টাউন প্রজেক্টের সদস্য সচিব কর্পোরেশনের নিবার্হী প্রকৌশলী মনিরুল হুদা প্রমুখ বক্তব্য রাখেন।  
 
বাংলাদেশ সময়:১৭০০ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa