ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জিনিসপত্রের দাম বাড়ায় জনগণের দুর্ভোগ বেড়েছে: ডা. শাহাদাত 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৪
জিনিসপত্রের দাম বাড়ায় জনগণের দুর্ভোগ বেড়েছে: ডা. শাহাদাত 

চট্টগ্রাম: মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, রোজায় সাধারণ মানুষকে গত বছর রোজার চেয়ে দ্বিগুণ খরচ করতে হচ্ছে। কম পণ্য কিনে অল্প খেয়ে রোজা রাখছে মানুষ।

দ্রব্যমূল্যের এই অস্বাভাবিক বৃদ্ধি কোনভাবেই গ্রহণযোগ্য নয়। বাজারে প্রতিটি জিনিসপত্রের দাম বাড়ায় জনগণের দুর্ভোগ বেড়েছে।
জনগণের কাছে জবাবদিহিতা করতে হয় না বলেই এই অবস্থা চলতে পারছে। দাম বাড়ানোর প্রতিযোগীতা দেখে মনে হচ্ছে দেশটা এখন মগের মুল্লুকে পরিণত হয়েছে।

শনিবার (১৬ মার্চ) বিকেলে পশ্চিম গোসাইলডাঙ্গায় বন্দর থানা বিএনপির উদ্যোগে সেহেরী ও ইফতার সামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

অবিলম্বে নিত্য পণ্যের বর্ধিত মূল্য প্রত্যাহার করে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখার আহ্বান জানিয়ে ডা. শাহাদাত হোসেন বলেন, বিশ্বের বিভিন্ন দেশের ব্যবসায়ীরা রোজাদারদের সম্মানে দ্রব্যমূল্যের দাম কমিয়ে দেয়। কিন্তু বাংলাদেশে পণ্যের দাম কমানো তো দূরের কথা, উল্টো দাম বাড়ানোর প্রতিযোগীতায় লিপ্ত হয়। বাজার নিয়ন্ত্রণকারী সংস্থাগুলোর নির্লিপ্ততার সুযোগে তারা মুনাফা শিকারে চরম বেপরোয়া হয়ে উঠেছে। অতীতের যেকোনো সময়ের চেয়ে এবারের রোজার বাজার বেশি বেসামাল।  
বন্দর থানা বিএনপির সিনিয়র সহ সভাপতি হাসান মুরাদের সভাপতিত্বে ও সিনিয়র যুগ্ম সম্পাদক মো. হারুনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, ইসরাফিল খসরু মাহমুদ চৌধুরী, মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক ইয়াছিন চৌধুরী লিটন ও আহ্বায়ক কমিটির সদস্য মো. কামরুল ইসলাম প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৪
এমআই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।