ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শেখ রাসেল শিশুদের আদর্শ: মনজুর আলম

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৩
শেখ রাসেল শিশুদের আদর্শ: মনজুর আলম

চট্টগ্রাম: শেখ রাসেল দিবসের শিশু সমাবেশে সাবেক মেয়র এম মনজুর আলম বলেছেন, পৃথিবীর আর একটি শিশুরও যেন এমন নির্মম মৃত্যু না হয়। আমরা চাই নিরাপদে বেড়ে উঠুক দেশের সব শিশু।

শেখ রাসেলের রক্তাক্ত স্মৃতির ভেতর দিয়ে গড়ে উঠুক একটি মানবিক বিশ্ব। আদর্শ বাবার আদর্শ সন্তান ছিলেন শেখ রাসেল।
সহজ সরল ও মিশুক এ শিশুর জীবন চরিতই হতে পারে শিশুদের আদর্শ।  

বুধবার (১৮ অক্টোবর) চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র এম মনজুর আলম ‘শেখ রাসেল দিবস’ ও শেখ রাসেলের ৬০তম জন্মদিন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন।

শেখ রাসেল স্মৃতি পরিষদের আয়োজনের মধ্যে ছিল দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা মিলনায়তনে শিশু সমাবেশ, আলোচনা, খতমে কোরআন, দোয়া, মিলাদ মাহফিল, জন্মদিনের কেক কাটা ও শিশুদের আপ্যায়ন।  

অধ্যক্ষ মোহাম্মদ আলমগীরের সভাপতিত্বে শিশু সমাবেশে বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগ নেতা মোহাম্মদ সাইফুল আলম। স্বাগত বক্তব্য দেন অধ্যাপক আবু সগীর। আলোচনা করেন বাদশা আলম, কাজী মাহবুবুর রহমান, লায়লা নাজনীন রব, অধ্যক্ষ ফরিদুল আলম, আবদুস সাত্তার মজুমদার, জাকির হোসেন, শিক্ষার্থী মোহাইমিন উল্লাহ জাওয়াদ, মো. এহসান মাহমুদ, উম্মে হানি যুথি, সিনহা আক্তার মনিকা, আজিজুর রহমান রিফাত, জিহাদ প্রমুখ।

সাবেক মেয়র শিশুদের নিয়ে শেখ রাসেলের জন্মদিনের কেক কাটেন। শেখ রাসেলসহ জাতির পিতার শহীদ পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত এবং দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে মোনাজাত পরিচালনা করেন মাওলানা আবদুল মান্নান।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৩
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।