ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নতুন প্রজন্মকে আবু মুছার মতো সাহসী হওয়ার আহবান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, জুলাই ৮, ২০২৩
নতুন প্রজন্মকে আবু মুছার মতো সাহসী হওয়ার আহবান ...

চট্টগ্রাম: বাংলাদেশের মুক্তিসংগ্রাম ও মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্রের চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা ডা. মাহফুজুর রহমান বলেছেন, মুক্তিযুদ্ধের ইতিহাসে নৌকমান্ডো আবু মুছা চৌধুরীর অপারেশনগুলো মাইলফলক। এসব অপারেশন মুক্তিযুদ্ধে বাঙালির বিজয় ত্বরান্বিত করেছিল।

 

নৌকমান্ডো আবু মুছা চৌধুরীর প্রথম মৃত্যবার্ষিকী উপলক্ষে শনিবার (৮ জুলাই) সন্ধ্যায় বাংলাদেশের মুক্তিসংগ্রাম ও মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্র আয়োজিত শোকসভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।  
ডা. মাহফুজুর রহমান নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় দেশগড়ার জন্য আবু মুছা চৌধুরীর মতো সাহসী হওয়ার আহবান জানান।

 

তিনি বলেন, কারও স্বীকৃতি কিংবা কোনো খেতাবের জন্য মুছা যুদ্ধে যাননি। দেশপ্রেমের অদম্য স্পৃহায় দশম শ্রেণির ছাত্র থাকাবস্থায় যুদ্ধে গিয়েছিল। তাঁদের দেশপ্রেমের কারণে বাংলাদেশ স্বাধীন হয়েছে। এটাই আমাদের জন্য বড় পাওয়া।

সোলায়মান খানের সঞ্চালনায় সভায় বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর চৌধুরী, অধ্যাপক দিলীপ কান্তি দাশ, মুজতবা কামাল, অধ্যাপক মনোজিত কুমার ধর, অধ্যাপক ইসহাক উদ্দিন, অধ্যক্ষ নাজিম উদ্দীন, মশিউর রহমান খান, আবদুল মাবুদ, জসিম উদ্দিন, আবু তাহের, কামাল পাশা, নারায়ণহাটের ইউপি চেয়ারম্যান আবু জাফর মাহমুদ এবং পরিবারের পক্ষে আবু মুছা চৌধুরীর ভাগিনা ও বিএফইউজের যুগ্ম মহাসচিব মহসীন কাজী।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, জুলাই ০৮, ২০২৩
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।